Home » Featured » আশুরার ১টি নফল রোযার ফজিলতে আল্লাহ পাক ১ বছরের গোনাহ মাফ করে দিবেন-মাওলানা নজরুল ইসলাম(ভিডিও)

আশুরার ১টি নফল রোযার ফজিলতে আল্লাহ পাক ১ বছরের গোনাহ মাফ করে দিবেন-মাওলানা নজরুল ইসলাম(ভিডিও)

675
1
আল্লাহ পাক পৃথিবী সৃষ্টির মাধ্যমে ১২টি মাসে বিভক্ত করে দিন পঞ্জিকা ক্যালেন্ডারে জীবন প্রণালী অংকনের মাধ্যমে যে চারটি মাসকে বিশেষ গুরুত্বারোপ করেছেন তার মধ্যে প্রথম মাসটি হলো মোহররাম ( সব মাসই ফজিলত পূর্ণ )। হুজুরে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সহিহ হাদীস মতে, পবিত্র রমজানের পরে এই মোহররম মাসের রোজা হচ্ছে অতি গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেছেন। এই মাসকে আল্লাহ পাকের মাস হিসেবেই ঘোষণা করা হয়েছে।এই মাসের আরো বেশী গুরুত্বপূর্ণ এই মাসেই ইমাম হোসাইন (রঃ) কারবালার প্রান্তরে শহীদ হয়েছিলেন। সব দিক থেকে এই মাস অতিব গুরুত্বপূর্ণ
আশুরার ১০ তারিখের রোজার ফজিলতে আল্লাহ পাক ১ বছরের গুনাহ মাফ করে দিবেন———

……..বিস্তারিত মাওলানার জবানীতে বিভিন্ন প্রশ্নের উত্তরে  শুনুন……………………………………………………………….

 

সৈয়দ শাহ সেলিম আহমেদ– নারী এশিয়ান ম্যাগাজিনের কোরআন ও হাদীসের আলোকে মানবজীবনের চলমান ঘটনাবলী ও সমস্যা সংকুল জীবনের ইসলামী হুকুম আহকামের ব্যাখ্যা সম্বলিত অনুষ্ঠান– আলোকিত জীবনের দ্বিতীয় অনুষ্ঠান এ অনুষ্ঠান প্রতি মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হ ( এবং নারী এশিয়ান টিভি যখন পূর্ণদমে সম্প্রচারে আসবে, তখনি এই অনুষ্ঠান নারী টিভিতে স্থানান্তরিত হয়ে যাবে)।অনুষ্ঠানটির উপস্থাপনায় আছেন লেখক, আলেমে দ্বীন, রেডিও-টেলিভিশন প্রেজেন্টার মাওলানা আব্দুল কুদ্দুছ। গত মাসের পবিত্র ঈদের আগে প্রথম অনুষ্ঠান প্রচারিত হয়েছিলো।

আজকের অতিথি প্রখ্যাত আলেমে দ্বীন, ব্রিকলেন জামে মসজিদের খতিব, সুবক্তা, ইসলামি চিন্তাবিদ হযরত মাওলানা নজরুল ইসলাম। পবিত্র মোহররম মাস উপলক্ষ্যে এর মাহাত্ম ও গুরুত্ব সেই সাথে এই মাসের আমলের ফকিলত নিয়ে সরাসরি প্রশ্নের জবাব দিয়েছেন মাওলানা নজরুল ইসলাম।

মাওলানা মোঃ আব্দুল কুদ্দুছ-

IMG_8464মাওলানা মোঃ আব্দুল কুদ্দুছ ১৯৮৭ সালে দারল ক্কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্টের অধীনে ছাদিস ১৯৯৪ সালে ইছামতি আলিয়া মাদ্রাসা থেকে কামিল, ১৯৯৭ সালে ইমাম প্রশিক্ষণ কোর্স ও ১৯৯৭ সালে সিলেট এম সি কলেজ থেকে ডিগ্রি কৃতিত্বের সাথে করেন।

তিনি বহু সামাজিক ও ইসলামিক অর্গেনাইজেশনের সাথেও জড়িত। ব্রিটেনে একজন প্রাইভেট টিচার হিসেবে কর্মরত। এছাড়াও লন্ডন থেকে প্রচারিত একমাত্র বাংলা রেডিও বেতার বাংলা ১৫০৩ এবং চ্যানেল আই ইউরোপের একজন নিয়মিত প্রেজেন্টার।জকিগঞ্জ ওয়েল ফেয়ার অর্গেনাইজেশন ইউকের কোষাধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করছেন।

মাওলানা নজরুল ইসলাম-

IMG_8463হযরত মাওলানা নজরুল ইসলাম ব্রিটেন এবং বাংলাদেশের একজন স্বনাম ধন্য আলেমে দ্বীন এবং ইসলামী চিন্তাবিদ। তিনি ১৯৯২ সালে সৎপুর দারুল হাদীস আলীয়া মাদ্রাসা থেকে প্রথম বিভাগে কামিল পাশ করেন। ১৯৯৩-১৯৯৪ সাল পর্যন্ত জালালপুর ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।

এরপর ১৯৯৪ থেকে ১৯৯৫ পর্যন্ত তিনি বুরাইয়া কামিল মাদ্রাসার মোহাদ্দিস হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও ১৯৯৫ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত মৌলভীবাজার শাহ মোস্তফা টাইটেল মাদ্রাসার মোহাদ্দিস ছিলেন। ১৯৯৮ সালে তিনি ব্রিটেনে পাড়ি জমান।

বর্তমানে তিনি ব্রিক লেন জামে মসজিদের খতিব এবং দারুল হাদীস লতিফিয়া মাদ্রাসার মোহাদ্দিস হিসেবে কর্মরত। মাওলানা নজরুল ইসলাম চ্যানেল আই ইউরোপের একজন ইসলামী ভাষ্যকারও।

আপনার যে কোন প্রশ্নের জন্য ইমেইল করুনঃ salim932@googlemail.com প্রশ্নের কিংবা মতামতের সাথে আপনার নাম, ঠিকানা ও যোগাযোগ নম্বর সহ ইমেইল করতে পারেন। আপনার প্রশ্নের উত্তর আগামী অনুষ্ঠানে উপস্থাপক উনার আগামী অনুষ্ঠানের অতিথির মাধ্যমে দেয়ার চেষ্ঠা করবেন।

অনুষ্ঠানটি শুনতে ক্লিক করুন-

Add a Comment

Your email address will not be published.