Home » Featured » এবার ইংল্যান্ডের ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান্টে ব্যুগ-পানি ফুটিয়ে খেতে হবে(ভিডিও)

এবার ইংল্যান্ডের ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান্টে ব্যুগ-পানি ফুটিয়ে খেতে হবে(ভিডিও)

110

এবার ইংল্যান্ডের ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান্টে ব্যুগ-পানি ফুটিয়ে খেতে হবে(ভিডিও)

সৈয়দ শাহ সেলিম আহমেদ- লন্ডন থেকে

 

নর্থ ওয়েস্ট অব ইংল্যান্ডের হাজার হাজার বাসিন্দাদের এডভাইস করা হয়েছে, তারা যেন পানি কোনভাবে খাওয়ার জন্য ব্যবহার না করেন। শুধু মাত্র ওয়াশ ও গোসলের জন্য ব্যবহার করতে পারবেন। কারণ ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান্টের মধ্যে ব্যাকটেরিয়া ভাইরাস ছড়িয়ে পড়েছে। বার বার নির্দেশ করা হয়েছে, পানি ফুটিয়ে যেন খান।

 

ইউনাইটেড ইউটিলিটিস তাদের কাস্টমারদের এ ব্যাপারে ডোর টু ডোর লেটার, লেটার বক্সের মাধ্যমে লিফলেট, জরুরী সতর্কতা, রেডিও টেলিভিশন, ইভনিং ক্রনিকল, টুইট বার্তা, ফেসবুক ইত্যাদির মাধ্যমে বার বার সতর্ক করছেন, যাতে পানি কোনভাবে বয়েল না করে খান। এমনকি ওয়াশের জন্য পানি হিট (৬৫ ডিগ্রি অথবা তারও বেশী গরম) করে যেন ব্যবহার করেন।

তাদের জরুরী টুইট বার্তাটি হলো-United Utilities Warning

ইউনাইটেড ইউটিলিটিসের ওয়াটার ট্রিটম্যান্ট প্ল্যান্টের মধ্যে ক্রিপ্টোসপরিডিয়ামের উপস্থিতি পাওয়া গেছে- যার মানেই হলো এই পানি পান করার পর পরই বমি, পেটের মধ্যে বেদনা, কামড়, ডায়রিয়া শুরু হয়ে যাবে।

 

ঐ এলাকার বাসিন্দা ব্ল্যাকপুল, প্রেস্টন, চোরলি, ফ্ল্যাইড, ওয়াইর, সাউথ রিবল হলো এই ইউনাইটেড ইউটিলিটিসের আওতাধীন।এখন ছোট ছোট ছেলে মেয়েরা যদি এই পানি দিয়ে কাজ করে আর হাত ওয়াশ না করে মুখে হাত দেয়, তাহলে এতে সংক্রমিত হতে পারে। তাই পানি কোনভাবেই যাতে মুখে না যায়- সেজন্যে পরামর্শ দেয়া হয়েছে।

 

স্কাই নিউজের মাধ্যমে এ ব্যাপারে সতর্কতা জারি করা হয়েছে।

 

ইউনাইটেড ইউটিলিটিস বলছে, তারা এ ব্যাপারে সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে পানিকে দুষিত মুক্ত করতে এবং যতোক্ষন না পর্যন্ত তারা নিশ্চিত হন হাই স্ট্যান্ডার্ড ফিরে এসেছে ততোক্ষন জনগনকে তারা এই সতর্কতা নির্দেশ মেনে চলার আহবান জানিয়েছেন।

তারা ধারণা করছেন এই উইকএন্ড এমনকি সপ্তাহের শুরু পর্যন্ত সময় লেগে যাবে পানিকে নিরাপদ করে তুলতে।

স্কাই নিউজের মাধ্যমে এই সতর্কতা ও রেডিও মাধ্যমে এলার্ট জারির পর গোটা অঞ্চলের সুপারমার্কেটগুলোতে পানির বোতলের সকল শেলফ খালি হয়ে গিয়েছে। ব্রিটেনের অন্যান্য অঞ্চল থেকে এখন সুপার মার্কেটগুলোতে বাড়তি পানির বোতল সাপ্লাইয়ের অর্ডার করা হয়েছে।

http://www.unitedutilities.com/

BOILED WATER NOTICE FOR CUSTOMERS IN PARTS OF LANCASHIRE – THURSDAY 6 AUGUST

This is an important public information notice.

As a precaution, people in Blackpool, Chorley, Fylde, Preston, South Ribble and Wyre are advised to boil their water for all drinking, brushing teeth and food preparation purposes until further notice.

Keep up to date here.

Check to see if your postcode is affected

 

পানিবাহিত এরকম কোন ভাইরাস যদি লন্ডন বা ঘনবহুল জনবসতিতে ছড়িয়ে পড়ে তাহলে পরিস্থিতি যে ভয়াবহ হবে- তা বলাই বাহুল্য। স্থানীয় কাউন্সিল তাই সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাতে না যায়।

ভিডিও-

Salim932@googlemail.com

07th August 2015, london

 

Add a Comment

Your email address will not be published.