Home » Featured » মিনিক্যাব ড্রাইভার্সদের ক্র্যাক ডাউন শুরু-সাদিক খান ২৫০ অফিসার নিয়োগ দিয়েছেন

মিনিক্যাব ড্রাইভার্সদের ক্র্যাক ডাউন শুরু-সাদিক খান ২৫০ অফিসার নিয়োগ দিয়েছেন

সৈয়দ শাহ সেলিম আহমে্দ-

 

ব্রিটেনে মিনিক্যাব ড্রাইভার্সদের উপর ক্র্যাক ডাউন শুরু হয়েছে। লন্ডন মেয়র সাদিক খান মিনিক্যাব ইলিগ্যাল ওয়ে যারা ড্রাইভ করেন,  সেইসব  ড্রাইভার্দের ধরার জন্য আরো ২৫০ জন স্টাফ/ কমপ্ল্যায়েন্স অফিসার নিয়োগ দিয়েছেন।

 

কমপ্ল্যায়েন্স অফিসাররা যা করবেন-

 

তারা মূলত, ড্রাইভারদের লাইসেন্স চেক করবেন, ড্রাইভিং এর বা কাজের সময়ে  ব্যাজ পড়েছেন কিনা, গাড়ির ফিটনেস সঠিক আছে কিনা, গাড়ি ইনস্যুরড করা আছে কিনা, এবং যে গাড়ি চালাচ্ছেন সেটার কন্ডিশন সঠিক মতো আছে কিনা সেগুলো চেক করবেন। লন্ডনারদের ক্যাব সফর নিরাপদ ও সেইফ করার জন্য এ পদক্ষেও নেয়া  হয়েছে। এনফোর্সম্যান্ট অফিসাররা বুকিং প্রসেস কারেক্টভাবে করা হয়েছে কিনা সেটাও দেখবে। ড্রাইভারকে বুকিং এর সময় ফার্স্ট নেইম, বেইজ নম্বর, রেজিস্ট্রেশন নম্বর কাস্টমারকে দিবেন সেটাই নিয়ম এবং সেই নিয়ম ফলো করা হচ্ছে কিনা তারা তা খতিয়ে দেখবেন।

 

মে মাস থেকে শুরু হলেও নতুন মাত্রায় আবার-

 

গত মে মাস থেকে মিনিক্যাবের উপর ক্র্যাক ডাউন শুরু হলে ঐ সময়ে ৪৫০ জন  মিনিক্যাব ড্রাইভার বেইজ পরেননি, এবং ৫,০০০ ড্রাইভারদের ব্যাজ ছিলোনা। উবার এবং ব্ল্যাক ক্যাব ড্রাইভারদের উপরও ধরপাকড় শুরু হয়েছে। মেয়রের এই উদ্যোগকে নাগরিকদের পক্ষ থেকে স্বাগত জানানো হয়েছে।

 

putneytraffic0706a.jpg

 

উল্লেখ্য   লাইসেন্স ট্যাক্সি ড্রাইভার্স এসোসিয়েশনের মতে, ব্রিটেনের লন্ডনের  রাস্তায় গত বছর ৪০০,০০০ প্রাইভেত হায়ার ভেহিকলস কাজ করছে, যা এককভাবে  আরো ১১০,০০০ বৃদ্ধি পেয়েছে ।

 

সাদিক খান কর্তৃক নিয়োগ প্রাপ্ত এই নতুন অফিসাররা সিটি  এবং ওয়েস্ট এন্ড এরিয়াতেই বেশীরভাগ অবৈধ ট্যাক্সি ড্রাইভার পাকড়াও কাজ করবেন।

 

সাদিক খান লন্ডনারদের ট্যাক্সি ভ্রমণকালীন সময় নিরাপদ ও ঝুকিমুক্ত করার নিশ্চয়তা ও টার্গেট দিয়েই ব্যবস্থা নিয়েছেন অবৈধ ড্রাইভারদের এবং সেই নিয়ম যারা ভঙ্গ করেন তাদের ধরার জন্য।

 

সাদিক খানের বক্তব্য-  

  “I want Londoners to feel safe when they take a taxi or minicab and that is why I have approved a major increase to the size of our team that targets touts and illegal activities,” said Mr Khan.

 

২রা আগস্ট ২০১৬-লন্ডন