Home » লন্ডন নিউজ » অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় আঙিনায় ও বিল্ডিংযের ভিতর কোকেইন ড্রাগসঃইনভেস্টিগেশন টিম

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় আঙিনায় ও বিল্ডিংযের ভিতর কোকেইন ড্রাগসঃইনভেস্টিগেশন টিম

সৈয়দ শাহ সেলিম আহমেদ-লন্ডন থেকে

 

 

 

বিশ্বখ্যাত উচ্চ শিক্ষার প্রতিষ্ঠান, সারা বিশ্বের গর্ব ও সর্বোচ্চ মর্যাদার শিক্ষা প্রতিষ্ঠান অক্সফোর্ড ইউনিভার্সিটির বিভিন্ন বিল্ডিং এবং লাইব্রেরীতে সাড়া জাগানো কোকেইন ড্রাগস পাওয়ার তথ্য প্রকাশ করলো ইনভেস্টিগেশন টিম, যা রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি করেছে।

তিনদিনের চলমান ইনভেস্টিগেশন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকটি ভবন এবং বিখ্যাত বোডলিয়ান লাইব্রেরীতে এ ক্লাস কোকেইন ড্রাগস পাওয়া গিয়েছে। কোকেইনের সোয়াব এর অস্তিত্ব অক্সফোর্ড ইউনিভার্সিটির বাথরুম, রুস্কিন স্কুল অব ফাইন আর্ট, অক্সফোর্ড ইউনিভার্সিটি ল্যাঙ্গুয়েজ সেন্টারে পাওয়া গিয়েছে বলে অনুসন্ধানকারী দল তাদের রিপোর্টে উল্লেখ করেছেন।

একজন ছাত্র স্টুডেন্ট নিউজ পেপার চিরওয়েল এ অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের বাথরুম, এমনকি সিটিং ও অন্যান্য স্থানে কিভাবে কোকেইন সনাক্ত করা হয়েছে, কেমন করে পরীক্ষাগারে পিংক কালার থেকে ব্লু কালারে পরিণত হয়ে এর অস্তিত্ব প্রমাণিত হয়েছে, তার বর্ণনা করে নিবন্ধ লিখেছেন, যা ভয়াবহ সংকেত হিসেবে উল্লেখিত হয়েছে।

ক্রাকডাউন ড্রাগ টেস্টিং ডট কম অক্সফোর্ড ইউনিভার্সিটির এই ড্রাগস টেস্টের বিষয়ে ৯৫% সঠিকতা হিসেবে উল্লেখ করেছে।ডেইলি টেলিগ্রাফের ক্লেয়ার কার্টার এন্ড এজেন্সির এই সংবাদ প্রকাশিত হয়েছে।

ক্লেয়ার কার্টার এজেন্সিকে অক্সফোর্ড ইউনিভার্সিটির একজন মুখপাত্র এর সত্যতা স্বীকার করে বলেছেন, তিনি এতে ব্যাপকভাবে এর প্রতিক্রিয়া হিসেবে মনে করছেননা। তারপরেও ইউনিভার্সিটির বিভিন্ন বিল্ডিং এ কোকেইন ড্রাগস পাওয়ার ইনফরমেশন তিনি বিশ্ববিদ্যালয় রিলিভ্যান্ট অথরিটির কাছে পৌঁছে দিয়েছেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যারা ড্রাগস সমস্যার প্রতিকারে হেল্প চান বিশ্ববিদ্যালয়ে কলেজ ও স্টুডেন্ট ইউনিয়নের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় পরামর্শ নেয়ার জন্যে নির্দেশনা প্রদান করেছে।

থেমস ভ্যালি পুলিশ অথরিটি নিশ্চিত করেছে, অক্সফোর্ড ইউনিভার্সিটিতে কোকেইন ড্রাগস সংক্রান্ত তথ্যাবলী পুলিশ কর্তৃপক্ষকে ক্রাইম হিসেবে রিপোর্ট করা হয়নি।

ক্রাইম এডভাইজার রিডাকশন ফর অক্সফোর্ড ইউনিভার্সিটি সিকিউরিটি সার্ভিসের পক্ষে বেলিন্ডা হপকিন্স বলেন,ইউনিভার্সিটি সিকিউরিটি সার্ভিস ক্লোজলি ইউনিভার্সিটি ডিপার্টম্যান্ট এবং থেমস ভ্যালি পুলিশের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে, ইতিবাচক একশন গ্রহণ করা হবে, যদি দেখা যায় এমন কেউ ড্রাগস মিস ইউজ করছে।

টুরি ষ্ট্রীট অব কিচেন, দ্য ইংলিশ ফ্যাকাল্টি লাইব্রেরী, দ্য এক্সামিনেশনস স্কুল এবং স্টুডেন্ট ইউনিয়ন ড্রাগস টেস্ট করা হয়েছে একই সাথে, তবে এদের মধ্যে কোন ড্রাগসের উপস্থিতি পাওয়া যায়নি।

Salim932@googlemail.com

27th January 2014,Oxford, London

৪ Comments

Add a Comment

Your email address will not be published.