Home » লন্ডন নিউজ » উবার ট্যাক্সি অ্যাপ হাইকোর্টে জয়ী হলো

উবার ট্যাক্সি অ্যাপ হাইকোর্টে জয়ী হলো

180

ব্ল্যাক ক্যাব ট্যাক্সি ড্রাইভার্সদের সাথে লন্ডনে নতুন টেকনোলজি ইউবার অ্যাপ নিয়ে  আইনি বিতর্ক শেষ পর্যন্ত হাই কোর্ট পর্যন্ত গাড়ালো। লন্ডন মেয়র হয়ে টিএফএল এবং হাইকোর্ট- এই নতুন অ্যাপ- যা লন্ডনের ট্যাক্সি ড্রাইভারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃস্টি করেছিলো- ভাড়া ও সেবা প্রদানের ক্ষেত্রে। হাইকোর্টে ব্ল্যাক ক্যাব ড্রাইভার্সদের সংগঠণ আইনি ব্যাখ্যার জন্য নিয়ে গেলে বিচারপতি ওসলে ইউবার এই নতুন অ্যাপটির পক্ষে রায় দেন। হাইকোর্ট এর মতে তাতে আইনের কোন ব্যত্যয় হয়নি। ব্ল্যাক ক্যাব ড্রাইভাররা যে হতাশ হবেন সন্দেহ নাই। কেননা তাদের মিটার রিডিং এর ক্ষেত্রে নতুন ইউবার মিটার রিডিং এবং সার্ভিস প্রদানের ক্ষেত্রে সহজ ও স্বল্প, তুলনামূলকভাবে ফার্স্টও ভাড়ার ক্ষেত্রে তারতম্য বিদ্যমান।

টিএফএল হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়ে বলেছে, আইনি ক্ষেত্র এখন পরিস্কার হলো যদিও ব্ল্যাক ক্যাব ড্রাইভাররা হতাশ হবেন।

45719917jpgনতুন এই অ্যাপ এবং ব্ল্যাক ক্যাব ড্রাইভারদের মিটার রিডিং যদিও তারতম্য হচ্ছে কিন্তু রেগুলেটরি বডির আইনে আছে হুবহু এরকম-

 A taximeter, for the purposes of Section 11 of the Private Hire Vehicles (London) Act 1998, is not a device which receives GPS signals in the course of a journey, and forwards GPS data to a server located outside of the vehicle, which calculates a fare that is partially or wholly determined by reference to distance travelled and time taken, and sends the fare information back to the device.

addiলন্ডনের বড় মিনিক্যাব ফার্ম অ্যাডিসনলী এই রায়ের প্রতিক্রিয়ায় বলছে সাড ডে, আর লাইসেন্স ট্যাক্সি ড্রাইভার এসোসিয়েশন বলছে, তারা আপিল করবে, যদিও টিএফএল বলছে আপিল হবেনা।

ইউবার প্রথম স্কটল্যান্ড, গ্লাসগোতে নিজের এই নতুন টেকনোলজি লঞ্চ করার পর এখন লন্ডনেও ব্যাপক জনপ্রিয় হয়ে উঠছে।

নারী/নিউজ/ইউবার/ট্যাক্সি/মিনিক্যাব/সেলিম আহমেদ/অক্টোবর/২০১৫

Add a Comment

Your email address will not be published.