Home » ভিডিও নিউজ » ব্রিটেনের বুকে নতুন এক বাংলাদেশ- জমকালো আয়োজন আর হাজারো অতিথি(ভিডিও)

ব্রিটেনের বুকে নতুন এক বাংলাদেশ- জমকালো আয়োজন আর হাজারো অতিথি(ভিডিও)

432

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ ১০ই জানুয়ারি রোববার লন্ডনের হোয়াইট হাউসে বিলেতের একমাত্র বাংলা রেডিও ষ্টেশন বেতার বাংলা ১৫০৩ মিডিয়াম ওয়েব এর ২৪ ঘন্টা সম্প্রচারের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী জমকালো পরিবেশে পালিত হয়। এতে ব্রিটেন ও ইউরোপের কমিউনিটি নেতৃবৃন্দ ছাড়াও বিবিসি ও ব্রিটিশ পার্লামেন্টের অনেক খ্যাতনামা সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এক হাজারেরও অধিক লোকের উপস্থিতিতে অনুষ্ঠান বিকেল ৫.৩০ মিনিট থেকে শুরু হয়ে রাত ১১টা ৩০ অবধি এক নাগারে বিরতিহীনভাবে নাচ, গান, বক্তৃতা ইত্যাদির মাধ্যমে চলতে থাকে।

 

অনুষ্ঠানের দিন বিকেল ৪.৩০ মিনিট থেকে হোয়াইট হাউসে কমিউনিটির লোকজন জড়ো হতে থাকেন। এতে প্রবেশ মূল্য ছিলো টেবিল প্রতি ২০০ পাউন্ড। পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থাও ছিলো।আগত অতিথিরা টিকেট কেটে হলের ভিতরে ঢুকেন। মূল অনুষ্ঠান শুরু হয় বেতার বাংলার বিগত বছরের কার্যক্রমের উপর তথ্য চিত্র প্রদর্শনীর মাধ্যমে, যেখানে বেতার বাংলার দিন দিন জনপ্রিয়তা ও নানান সেবামূলক কার্যক্রমের বর্ণনা ছাড়াও মিডিয়া কর্মী তৈরিতে মেইনস্ট্রীম গ্র্যান্টের মাধ্যমে নানামুখী ওয়ার্কশপের ডকুম্যান্টারিও প্রদর্শিত হয়- যা সুধীজনের প্রশংসা লাভ করে।

 

অনুষ্ঠানে বেতার বাংলার শিল্পীবৃন্দ ছাড়াও বেতার বাংলা স্রোতা ফোরামের শিল্পীবৃন্দ, বিলেতের সুমন শরীফ, শিরিন, শতাব্দী কর এবং বাংলাদেশ থেকে আগত পাগলা আশিক ও কালা মিয়া সঙ্গীত পরিবেশন করেন।

 

বেতার বাংলার সিইও নাজিম চৌধুরী বক্তব্য রাখার সময় বেতার বাংলার সকল প্রেজেন্টারদের মঞ্চে নিয়ে পরিচয় করিয়ে দেন এবং সেই সাথে রেগুলেটরি সংস্থা অফকম কর্তৃক লাইসেন্স আগামী ২০২০ সাল পর্যন্ত বর্ধিত করনের তথ্যও উপস্থাপন করেন।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেতার বাংলার ডাইরেক্টর মাহের আহমেদ নিশি, ধন্যবাদ জ্ঞাপন করেন বেতার বাংলার বোর্ড অব ডিরেক্টর্সের চেয়ার ডঃ এম এ আওয়াল।

 

জমকালো এই অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্রিটিশ পার্লামেন্ট মেম্বার লেবার দলীয় স্টিফেন টিমস এমপি, কনজারভেটিভ পার্লামেন্ট মেম্বার পল স্কোলি এমপি, ডেগেনহাম-বার্কিং কাউন্সিল লিডার ড্যারেন রড ওয়েল, বাংলাদেশ হাইকমিশনার লন্ডনের পক্ষে ডেপুটি হাই কমিশনার খন্দকার এম তালহা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইউকে জেনারেল ম্যানেজার শফিকুল ইসলাম, ক্যানারি ওয়ার্ফ গ্রুপের কমিউনিটি এফেয়ার্স এর হেড জাকির খান, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের (বিসিএ) প্রেসিডেন্ট নূরুর খন্দকার পাশা, বাংলাদেশ ক্যাটারার এসোসিয়েশনের প্রেসিডেন্ট ইয়াফর আলী, বিবিসিসি ও বেতার বাংলার সাবেক চেয়ার মুকিম আহমেদ, জেএমজি কার্গোর ম্যানেজিং ডিরেক্টর মনির আহমেদ, কুইক কভার ইন্স্যুরেন্স কোম্পানির ডাইরেক্টর মার্ক চেস্টারটন, চ্যানেল এস টেলিভিশনের ফাউন্ডার ও সেলিব্রেটি মাহি ফেরদৌস জলিল, এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেইন, এটিএন বাংলা ইউকের সিইও হাফিজ আলম বকস, লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রেসিডেন্ট নবাব উদ্দিন, বেতার বাংলার জার্মান স্টুডিও উপস্থাপক হাবিব উল্লাহ বাবুল, বেতার বাংলার সাবেক মানেজম্যান্ট কমিটির প্রোগ্রাম কো-অর্ডিনেটর, সিনিয়র প্রেজেন্টার মোস্তাক বাবুল, বেতার বাংলা স্রোতা ফোরামের সভাপতি আবিদ হোসেন অপু প্রমুখ।

 

অনুষ্ঠানে সকলকে বেতার বাংলা পক্ষ থেকে নৈশ ভোজে আপ্যায়িত করা হয়।নৈশ ভোজের পর পরই অনুষ্ঠিত হয় র্যাকফেল ড্র, যেখানে লন্ডন-ঢাকা-সিলেট রিটার্ন বিমান টিকেট, টেলিভিশন, মাইক্রোওয়েভ ইত্যাদি আকর্ষনীয় পুরুষ্কার আগত অতিথিরা র্যা ফেল ড্রর মাধ্যমে সাথে সাথে জিতে নেন।

 

এ ছাড়াও চ্যারিটির উদ্দেশ্যে অকশনের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌজন্যে প্রাপ্ত ফার্স্টক্লাস রিটার্ণ টিকেট ১২০০ পাউন্ডের উপরেও সংগৃহীত হয় এবং বিলেতের কমিউনিটি ব্যক্তিত্ব, টেলিভিশন এংকর রিনা নিয়াজ অকশন জয় করেন ও অনুষ্ঠানে মঞ্চে উঠে নিজের এই মহতী উদ্যোগের ঘোষণা দেন।

 

অনুষ্ঠানটি রেডিও স্টাইলে নেপথ্যে থেকে উপস্থাপনায় ছিলেন বেতার বাংলার প্রেজেন্টার আবদাল উল্ল্যাহ, নিউজ প্রেজেন্টার ইয়াসমিন সুলতানা পলিন, প্রেজেন্টার বি এম রাফি, বেতার বাংলার ডিরেক্টরের কন্যা তিথি দাশ।

 

উল্লেখ্য বেতার বাংলা বর্তমানে ১৫০৩ ছাড়াও অনলাইন িি.িনবঃধৎনধহমষধ.পড়স বিশ্বব্যাপী শুনা যায়- বর্তমানে এর লিসেনারের সংখ্যা ২০০,০০০ এর উপরে।

 

salim932@googlemail.com

13th January 2016, London.

Add a Comment

Your email address will not be published.