Home » Featured » লন্ডন মেয়র নির্বাচন-০৩ঃ সাদিক খান চান ট্রান্সপোর্ট ফেয়ার ফ্রিজ, আর জ্যাক চান এসেনশিয়াল ট্রান্সপোর্ট সার্ভিস

লন্ডন মেয়র নির্বাচন-০৩ঃ সাদিক খান চান ট্রান্সপোর্ট ফেয়ার ফ্রিজ, আর জ্যাক চান এসেনশিয়াল ট্রান্সপোর্ট সার্ভিস

173

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ লন্ডনের মেয়র নির্বাচনের আরো অনেক সময় বাকী। তবে যতোই দিন বাড়ছে, নির্বাচনী আমেজ ক্যাপিটাল সিটিতে উত্তাপ ছড়াচ্ছে। লন্ডনের মেয়র যাদের দখলে, তারা যে একটা বিশেষ সুবিধা জনক অবস্থানে থাকেন- সেটাই বলা বাহুল্য। লেবার দল এবং কনজারভেটিভ পার্টি দুই দলই চায়- সিটি হল নিজেদের করায়ত্ম করতে। তাই প্রচার আর প্ল্যানে ভিন্ন ভিন্ন মাত্রা নিয়ে দুই নেতাই প্রচার চালিয়ে যাচ্ছেন।

সাদিক খান- ট্রান্সপোর্ট ফেয়ার নিয়ে যা ভাবছেনঃ-

sadiq_khanলেবার দলের প্রার্থী সাদিক খান চান লন্ডনের ট্রান্সপোর্ট ফেয়ার চার বছরের জন্য প্রকৃত অর্থেই ফ্রিজ রাখতে। সেজন্যে সাদিক বলেছেন, তিনি যদি আগামী মে মাসের লন্ডন মেয়র নির্বাচিত হন, তবে লন্ডনের বাস, ট্রেন, টিউব ফেয়ার চার বছরের জন্যে সত্যিকারের ফ্রিজ রাখবেন। তিনি বলেছেন যারা বাসে চড়েন, তারা প্রকৃত অর্থেই হার্ড ইনকাম পিপল- সেজন্যে বাস ভাড়া কোনভাবেই বৃদ্ধি হউক তিনি চাননা।

সাদিক আরো বলেছেন, তিনি বাস চড়ার ক্ষেত্রে নতুন হোপার নামক এক টিকেট এর প্রবর্তন করবেন, যাতে একই টিকিটে এক ঘন্টার মধ্যে যতোবার ইচ্ছা চেঞ্জ করেন, ফেয়ার কাটা হবেনা- সিঙ্গেল ফেয়ার প্রযোজ্য হবে।

প্যাসেঞ্জাররা ২০০৮ সালে ভাড়া বৃদ্ধিতে হাজারো পাউন্ড বছরে গচ্ছা দিচ্ছেন, জোন ৬ এর যাত্রীদের ২,৬৩৮ পাউন্ড আর জোন ৩ এর যাত্রীদের ২,০৭৬ পাউন্ড বছরে চার্জ করা হচ্ছে।

সাদিক খানের মতে টোরি সরকারের অধীনে বাস যাত্রীদের জন্য অন্যায্য ফেয়ার আদায়ের মাধ্যমে কঠিণ করা হয়েছে।

জ্যাক গোল্ডস্মীথ- ট্রান্সপোর্ট নিয়ে যা ভাবছেনঃ-

zacgoldsmithটোরি দলের মেয়র প্রার্থী জ্যাক গোল্ডস্মীথ চাচ্ছেন, ট্রান্সপোর্ট ক্লাসিফাইড হবে এক ইমপর্টেন্ট পাবলিক সার্ভিস হিসেবে। তিনি সরকারের ট্রেড ইউনিয়ন বিলকে সমর্থন করে বলেন, ট্রান্সপোর্ট অতিরিক্ত  ডিসরাপশানকে তিনি স্ট্রাইকের কারণে পতিত হচ্ছে বলেও মনে করেন।

সরকারি বিলের মানেই হলো- স্ট্রাইকের ক্ষেত্রে ইউনিয়নের অর্ধেক সদস্যের সমর্থন প্রয়োজন হবে, অতিরিক্ত হিসেবে ৪০ পার্সেন্ট সদস্যের ভোট কাস্টিং হতে হবে- ব্যালটে সমর্থন লাগবে এর পক্ষে।  জ্যাক সার্ভিসকে ইমপর্টেন্ট সার্ভিস উল্লেখ করে একই সাথে শিক্ষা, ফায়ার, হেলথ ইত্যাদি যেমন গুরুত্বপূর্ণ, সেভাবে গুরুত্বপূর্ণ এই পাবলিক সার্ভিসকে উল্লেখ করেছেন। আর ইউনিয়নের আনডেমোক্রেটিকওয়ে যাতে না হয়, স্ট্রাইকের ফলে সার্ভিস ও জনগনের দুর্ভোগের মাত্রা না বাড়াতে জ্যাক গোল্ডস্মীথ গুরুত্বপূর্ণ ও এসেনশিয়াল ক্লাসিফাইড করে সার্ভিসকে  নতুন বিলে স্ট্রাইক এন্ড হিসেবে দেখছেন, যেহেতু এমেন্ডম্যান্ড আনা হয়েছে, তাকে শুভ বুদ্ধির উদয় হিসেবেও তিনি দেখছেন।

এক্ষেত্রে ডকল্যান্ড লাইট রেলের স্ট্রাইক, কিছুদিন আগের টিউব স্ট্রাইক উদাহরণ হিসেবে জনগনের দুর্ভোগের কথা উল্লেখ করেছেন। তিনি স্ট্রাইক বন্ধের আহ্বান করেছেন।

অবশ্য ইউনিয়ন জ্যাক গোল্ডস্মীথের প্রস্তাবের বিরোধীতা করেছেন।

জ্যাক যদিও এই সার্ভিসে উন্নতি,২৪ ঘন্টা সার্ভিস চালু সহ এটাকে এসেনশিয়াল  সার্ভিসের ক্যাটাগরিতে উন্নীত করে ফার্স্ট ট্রাক সার্ভিস প্রদানের কথা বলেছেন, কিন্তু ভাড়া বৃদ্ধির ব্যাপারে এখনো কোন মন্তব্য করেননি- যা ১% হারে বৃদ্ধি পেতে যাচ্ছে শীগ্র।

sa56ফুটনোটঃ লন্ডন মেয়র নির্বাচনের প্রচারনা, সংবাদ, বিশ্লেষণ,ধারাবাহিকভাবে নির্বাচন পূর্ব পর্যন্ত প্রকাশিত হবে নারী এশিয়ানম্যাগাজিনে দুই প্রার্থীর সাক্ষাতকারও থাকবেউভয়েই সম্মতহয়েছেন ইউগভ, মরিস পুলের ফলাফলও থাকবে আপনারনিজের মতামতও জানাতে পারেনপ্রকাশের ব্যবস্থা হবে ইংরেজিকিংবা বাংলায়যেকোন ভাষায়, আপনি যেভাবে স্বচ্ছন্দ মনেকরেনমেয়র নির্বাচন নিয়ে লিখতে পারেন অথবা ভিডিওবক্তব্যও দিতে পারেন

**পূর্বানুমতি ব্যাতিরেকে এই সংবাদ কপি করা যাবেনা। তবেঅনুমতি নিয়ে প্রকাশ করতে কোন বাধা নেই। অথবা সূত্র হিসেবেনারী উল্লেখ করে অন্য কোথাও এই সংবাদ প্রকাশ, পূণঃপ্রকাশকিংবা মুদ্রন করা যাবে।কপি রাইটকৃত সংবাদ।** 

প্রথম পর্বের সংবাদের লিংক- কপি করে দেখার জন্য-

http://www.nariasianmagazine.com/%E0%A6%AB%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%9F-%E0%A6%9C%E0%A6%A8%E0%A6%AE%E0%A6%A4-%E0%A6%9C%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%AA%E0%A7%87-%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%95/

দ্বিতীয় পর্বের সংবাদের লিঙ্ক-

http://www.nariasianmagazine.com/%E0%A6%AE%E0%A7%87%E0%A7%9F%E0%A6%B0-%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%9A%E0%A6%A8%E0%A7%A8-%E0%A6%9F%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B8-%E0%A6%95/

নারী/নিউজ/ধারাবাহিক/লন্ডন মেয়র নির্বাচন/মে২০১৬/সেলিম আহমেদ/নভেম্বর/২০১৫

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!