Home » Featured » থেরেসা মে`র টাফ নিউ প্ল্যান ফর এসাইলাম(ভিডিও)

থেরেসা মে`র টাফ নিউ প্ল্যান ফর এসাইলাম(ভিডিও)

295

ব্রিটিশ হোম সেক্রেটারি থেরেসা মে আজ কনজারভেটিভ পার্টির কনফারেন্সে এসাইলাম সিকারদের জন্য নতুন কঠিণ এক পরিকল্পনা তুলে ধরেছেন। কনজারভেটিভ পার্টির কনফারেন্সে থেরেসা মে বলেছেন, যারা যুদ্ধ ও দুর্গত অঞ্চল থেকে বেচে থাকার জন্য নিরাপদ আশ্রয় লাভ হিসেবে ব্রিটেনে আসছে তাদের এসাইলাম গ্রহণ আর যারা স্রেফ ব্রিটেনে প্রবেশের জন্য নিজের দেশের অবস্থা ভালো থাকা সত্যেও এদেশে এসে এসাইলাম চাচ্ছেন, তাদের আবেদন  প্রত্যাখ্যান- এই দেয়া এবং প্রত্যাখ্যান নীতিতে কঠিণ নীতিমালার কথা ঘোষণা  করেন। থেরেসা  মের এই ঘোষণাকে রিফিউজি কাউন্সিল পুঙ্খানুপুঙ্খভাবে হিমশীতল হিসেবে অভিহিত করেছে।

থেরেসা মে বলেন, ২৫,০০০ এসাইলাম আবেদন পেয়েছেন ব্রিটেনে, সরকার কিন্তু তার নেট মাইগ্রেশন টার্গেট ১০০,০০০ নীচে রাখতে বদ্ধ পরিকর।

Theresa-Mayথেরেসা মে তার বক্তব্যে বলেন, আমি জানি এটা খুবই কঠিণ নেট মাইগ্রেশন লক্ষ্য মাত্রা রাখা, তার মানে এই নয় আমরা আশা ছেড়ে দেবো।আমাদের ম্যানিফেস্টোতে রয়েছে ইমিগ্রেশন কন্ট্রোল রাখার, হার্ড পরিশ্রম করার এবং  অবশ্যই ব্রিটেন ফার্স্ট।

মে বলেন, যারা টোরি পার্টিকে ন্যাস্টি পার্টি বলেন, তাদের প্রতি আহবান জানান আগে নিজেদের নাম রেজিস্ট্রি করুন রিফিউজি ও এসাইলাম সিকার্সদের স্থান দেয়ার জন্যে।

এদিকে রিফিউজি কাউন্সিল থেরেসা মের এমন কঠিণ পরিকল্পণায় সমালোচনা করে বলছে মে আন্তর্জাতিক রীতি নীতিকে আঘাত করছেন, যেখানে মানুষ বিপদগ্রস্থ হয়ে আশ্রয় লাভের আশায় আসছে।

রিফিউজি কাউন্সিলের চীফ এক্সিকিউটিভ  মাওরিস রেন বলেন, থেরেসা মের বক্তব্য ও পরিকল্পনা আধুনিক পৃথিবীর সাথে বেমানান।

থেরেসা মে বলেন, আমি রিফিউজিদের আশ্রয় দেয়ার অফার দিচ্ছি, যারা দুর্গত ও যুদ্ধবিধবস্ত কান্ট্রি সমূহ থেকে আশ্রয়ের উদ্দেশ্যে ব্রিটেনে এসাইলাম দেবো তাদেরই, আর যারা স্রেফ ব্রিটেন প্রবেশের জন্য আসবেন, তারা নিজেরা কাজের জন্য এনাফ উপযুক্ত, নিজ দেশের অবস্থা ভালো, তাদেরকে আমরা ফেরত পাঠাবো।

ভিডিও-

নারী/নিউজ/প্রচ্ছদ/থেরেসা মে/সেলিম আহমেদ/অক্টোবর/২০১৫

SHARE

Facebook
Twitter
Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!