Home » Featured » ওসবর্নের ট্যাক্স ক্রেডিট কাটের সমালোচনা করলেন বরিস জনসন

ওসবর্নের ট্যাক্স ক্রেডিট কাটের সমালোচনা করলেন বরিস জনসন

261
0

লন্ডন মেয়র বরিস জনসন বলেছেন, ওসবর্নের  ট্যাক্স ক্রেডিট কাট নিম্ন আয়ের মানুষদের ব্যাপকভাবে আঘাত করবে, এর ফলে সাধারণ মানুষ বেশী পরিমানে ক্ষতিগ্রস্থ হবে বলে আশঙ্কা করা হচ্ছে। সেজন্য এর বিপরীতে তিনি টোরিদের সাধারণ মানুষদের সুযোগ, আকাঙ্ক্ষা ও আশাবাদী করে তোলার আহবান জানান। 

বরিস জনসন আরো বলেন, কনজারভেটিভদের উচিৎ যারা অধিক পরিশ্রম করেন এবং নিম্ন আয়ের মানুষদের প্রটেক্ট করার জন্য আহবান করেন।

কনজারভেটিভ পার্টির কনফারেন্সে বক্তব্য দেয়ার সময় বরিস জনসন বলেন, জনগনকে আশা, আকাঙ্ক্ষা আর সুযোগ দেয়ার কথা বলেন।

লন্ডনের মেয়র বরিস জনসন যখন ট্যাক্স ক্রেডিট নিয়ে কনজারভেটিভদের আরো সফট হওয়ার আহবান জানান, তার বিপরীতে হেলথ সেক্রেটারি জেরেমি হান্ট বলেন, বেকার লোকদের চায়নিজ ও আমেরিকান লোকদের মতো বেশী পরিশ্রম করার জন্য এটা একটা নৈতিক কালচারাল সিগন্যাল বলে মন্তব্য করেন।

huntজেরেমি হান্ট বলেন, আমার স্ত্রী চায়নিজ। ব্রিটেনকে যদি বিশ্বের মধ্যে মোস্ট সাকসেসফুল এক কান্ট্রি হিসেবে তুলে ধরতে চাই তাহলে জনগনকে অধিক পরিশ্রম তথা কাজ করার মধ্যে সফলতা নিশ্চিত মনে প্রাণে সেটা বিশ্বাস করতে হবে, প্রমাণ করতে হবে।
জেরেমি হান্ট বলেন, যারা তর্ক করছেন সাধারণ পরিবার হার্ড ক্যাশ লুজ করবেন, তাদের জানা উচিত দেশে অধিক জবের সুযোগ হবে।

কনফারেন্সে এক প্রশ্নের জবাবে জেরেমি হান্ট বলেন, ২০২০ সালের বা ৫ বছরের জন্য নয়, বরং আমরা ট্যাক্স ক্রেডিট পরিবর্তন আনতে চাই, এটা গুরুত্বপূর্ণ কালচারাল সিগন্যাল।

উল্লেখ্য সিনিয়র কনজারভেটিভরা ইতোমধ্যে ডেভিড ক্যামেরনকে ট্যাক্স ক্রেডিট পূণরায় রিভিউ করার আহবান জানালে ডেভিড ক্যামেরন গতকাল অ্যান্ড্রো মার শোতে পরিষ্কারভাবে জানিয়ে দেন, এটা রিভিউ করা হবে না, আগামী এপ্রিল থেকে কার্যকর হবে।

এদিকে হেলথ সেক্রেটারি জেরেমি হান্ট  বলেন, আমরা ওয়েল ফেয়ার সংস্কার করছি, ট্যাক্স কাট করছি- সাধারণ জনগন, পরিশ্রমি এবং নিম্ন আয়ের মানুষদের প্রটেক্ট করছি।

নারী/ নিউজ/টোরি কনফারেন্স/ট্যাক্স ক্রেডিট/সেলিম আহমেদ/অক্টোবর/২০১৫ 

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!