Home » Featured » নাহিদ করিম বাবু হার্ভার্ড থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করলেন

নাহিদ করিম বাবু হার্ভার্ড থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করলেন

সৈয়দ শাহ সেলিম আহমেদ

 

nahid

বিশ্বের প্রেস্টিজিয়াস ইউনিভার্সিটি আর সারা বিশ্বের গ্র্যাজুয়েট ও শিক্ষানুরাগীদের পছন্দের তালিকায় শীর্ষে থাকা স্বপ্নের সেই বিশ্বখ্যাত হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে সিলেটের ব্রিটিশ বাংলাদেশী নাহিদ করিম বাবু গ্র্যাজুয়েশন অর্জন করলেন এ বছর। নাহিদ এর গ্র্যাজুয়েশনের বিষয় ছিলো গভর্ণম্যান্ট এন্ড ইতিহাস। তিনি সাফল্যের সাথে এ বিষয়ে ডিগ্রি নিয়েছেন।

 

নাহিদ করিম বাবুর পিতা নিউইয়র্কের বাসিন্দা তোফাজ্জ্বল করিম (ডাক নাম আবু তৈয়ব)। তিনি পেশায় একজন একাউন্ট্যান্ট। এক সময় লন্ডনে বসবাস করতেন। নাহিদ করিম বাবুর মা সৈয়দা নাজনীন সুলতানা শিখা লন্ডনের সাংস্কৃতিক ও কমিউনিটি কর্মকান্ডে একজন খ্যাতিমান মহিয়সী।নাজনীন সুলতানা শিখা বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথেও ওতোপ্রোতভাবে জড়িত।

 

shikhaনাহিদ করিম বাবু দাদা-দাদী সিলেটের সদরের দক্ষিণের লাউয়াই এর বাসিন্দা।তার চাচা সদ্য নির্বাচিত বাংলাদেশী টিচার্স এসোসিয়েশনের ইন ইউকের সভাপতি আবু হোসেন, যিনি পেশায় একজন শিক্ষক।

(ছবিতে বাবা মায়ের সাথে গর্বিত ছেলে নাহিদ)

Salim932@googlemail.com

02nd June 2016, London.

 

(প্রিয় পাঠক- লিখিত এই তথ্য যিনি সরবরাহ করেছিলেন, তিনি লিখেছিলেন ক্যামব্রিজের কথা, কিন্তু আমরা খোজ নিয়ে জেনেছি, নাহিদ করিম  বাবু হার্ভার্ড থেকে গ্র্যাজুয়েট হয়েছেন। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আন্তরিকভাবে দুঃখিত)

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!