Home » Featured » ট্যাক্সি ড্রাইভার, ফরেন স্টুডেন্টদের অবশ্যই চেকের আওতায় এনে কঠোর ইমিগ্রেশন পরিকল্পনা করেছেন অ্যাম্বার রুড

ট্যাক্সি ড্রাইভার, ফরেন স্টুডেন্টদের অবশ্যই চেকের আওতায় এনে কঠোর ইমিগ্রেশন পরিকল্পনা করেছেন অ্যাম্বার রুড

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ 

 

ব্রিটিশ হোম সেক্রেটারি অ্যাম্বার রুড ইমিগ্রেশন নিয়ে ব্যাপক এক ক্ল্যাম্পিং করার পরিকল্পনার  কথা ঘোষণা করেছেন কনজারভেটিভ পার্টির কাউন্সিলে।  হোম সেক্রেটারি তার ভাষণে বলেছেন, টাফার রেগুলেশন নিয়ে আসছেন- যে সব বিদেশী ছাত্র ছাত্রী ব্রিটেনে খুব নিম্ন লেভেলের কোর্স করতে আসেন এবং ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্ট কোর্স করার জন্য আসেন তাদের ক্ষেত্রে আরো কড়াকড়ি আরোপ করা হবে।

amber-rudd

 

 

 

 

 

 

 

 

 

 

কনফারেন্সে  হোম সেক্রেটারি বলেছেন,  ট্যাক্সি ড্রাইভারদের ইমিগ্রেশন চেক ম্যান্ডেটরি এবং ল্যান্ডলর্ডদের কেউ যদি অবৈধ ইমিগ্রেন্টদের জায়গা দেন বা বাড়ী ভাড়া দেন, তাদের জেল ফেইস করতে হবে এবং ইউরোপীয় অবৈধ ক্রিমিন্যালদেরও ডিপোর্ট করা হবে।

 

হোম সেক্রেটারি অ্যাম্বার রুড  ১৪০ মিলিয়ন পাউন্ড ঘোষণা দিয়েছেন  যাতে পাবলিক সার্ভিসের উপর ইমিগ্রেশনের এই ক্রমবর্ধমান প্রেসার কমানো যায়।

 

তিনি বলেছেন, আমি এই সম্মেলনে এসেছি আপনাদেরকে ইমিগ্রেশন নিয়ে কঠিণ সিদ্ধান্ত ও পরিকল্পনার কথা জানাতে। এই সরকার ইমিগ্রেশনকে কোনভাবেই হালকা ও ওভারসি করবেনা।নেট মাইগ্রেশন কমিয়ে আনার ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ এবং জানি সেটা করা সহজসাধ্য নয়, তবে ব্রিটিশ জনগনের পক্ষে আমাদের প্রতিশ্রুতি পূরণে আমরা সার্ভিস ডেলিভারি দিতে সচেষ্ট ও সাধ্যমতো সব কিছুই করা হবে।

 

তিনি বলেন, আমি নিশ্চয়তা দিচ্ছি, জনগন এখানে আসবে, শুন্যস্থান পূরণের জন্য কিন্তু তা কোনভাবেই ব্রিটিশ জনগনের চাকুরী নেয়া বা পূরনের জন্যে নয়।

 

মুহুর্মুহু করতালির মধ্যে অ্যাম্বার রুড বলেন, প্রত্যেক স্টুডেন্ট এবং প্রতিটি ইউনিভার্সিটি আমাদের কাছে সমান, তবে নিম্ন মানের কোর্স করার জন্য যেসব বিদেশীরা আসেন, তাদের ব্যাপারে সরকার কঠোর পদক্ষেপ নিবে।

 

আমরা চাই ছাত্র ছাত্রীরা এখানে আসুক, লেখা পড়া করুক, ব্রিটিশ অর্থনীতির জন্য ভ্যালু ফর মানি- আমাদের বিশ্ববিদ্যালয়গুলো হউক।

 

অ্যাম্বার রুড বলেন, ডিসেম্বর থেকে বাড়িওয়ালাদের চেকিং আওতায় নিয়ে আসা হবে, অবৈধ কাউকে বাড়ী দিলে বাড়ীওয়ালাদের জেলে যেতে হবে, ট্যাক্সি ড্রাইভারদের ইমিগ্রেশন স্ট্যাটাস অবশ্যই চেকিং করা হবে, ব্যাংককে অবশ্যই তাদের কাস্টমারদের নিয়মিত চেকের আওতায় আনতে হবে- অবৈধ কাস্টমার ব্যাংকে আছে কিনা।

 

তিনি বলেন, আমরা অপরাশ কমিয়ে আনার জন্য ইউরোপীয় ক্রিমিনালসদের দেশ থেকে বের করে দেবো এবং প্রথমবারের মতো মাইনোর অপরাধ যারা করে, তাদেরকেও বের করে দেবো।

 

কনজারভেটিভ পার্টির কাউন্সিলের বক্তৃতা থেকে-

৪ অক্টোবর ২০১৬ ।

 

Please follow and like us:

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!