Home » Featured » ৭ বছর ধরে ধর্ষণ,যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার ব্রিটিশ এমপি(ভিডিও)

৭ বছর ধরে ধর্ষণ,যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার ব্রিটিশ এমপি(ভিডিও)

সৈয়দ শাহ সেলিম আহমেদ, লন্ডন থেকে ।১৮ মে ২০২২।

বিগত সাত বছর ধরে ক্ষমতাসীন কনজারভেটিভ দলের একজন এমপি গ্রেপ্তার আছেন, তার বিরুদ্ধে ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে স্কটল্যান্ড ইয়ার্ড তদন্ত করছে । পুলিশ কিংবা হাউজ অব কমন্সের হুইপ বা ক্ষমতাসীন কনজারভেটিভ দল কেউই পঞ্চাশ বছর বয়সী ঐ এমপির নাম প্রকাশ করেনি। তবে চীফ হুইপ ক্রিস হিটন-হ্যারিস  ঐ এমপিকে পার্লামেন্ট থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন, যতক্ষন না তার বিরুদ্ধে সেন্ট্রাল ক্রাইম স্পেশালিষ্ট ইউনিটের তদন্ত শেষ না হয়।

স্কটল্যান্ড ইয়ার্ড এক বিবৃতিতে ৫০ বছর বয়সী কনজারভেটিভ ঐ এমপির বিরুদ্ধে ধর্ষণ, যৌন নিপীড়ন,তার পজিশনের অ্যাবিউজ, পাবলিক অফিসের মিসকন্ডাক্টের তদন্ত চলার কথা নিশ্চিত করেছে।

জানাগেছে, এমপির ঐ অনৈতিক ঘটনা লন্ডনে সংঘটিত হয়েছিলো ২০০২ এবং ২০০৯ সালের মধ্যে-যা তদন্তাধীন।

কনজারভেটিভ দলের এক মুখপাত্র স্কাই নিউজকে জানিয়েছেন, এমপির বিরুদ্ধে অভিযোগ তদন্ত চলমান থাকায় কোন মন্তব্য বা দল তদন্ত রিপোর্ট না পাওয়ার আগ পর্যন্ত কোন সিদ্ধান্ত নিতে পারছেনা। তবে হুইপ ঐ এমপিকে পার্লামেন্ট এস্টেটে না আসার জন্য পরামর্শ দিয়েছেন।এদিকে মেট্রপলিটন পুলিশ জানিয়েছে, তারা ২০২০ সালে কথিত যৌন অপরাধ সংশ্লিষ্ট রিপোর্ট পেয়েছে।

উল্লেখ্য গত মাসে সানডে টাইমস রিপোর্ট করেছিলো, ব্রিটেনের পার্লামেন্টের ৫৬ জন সদস্য বর্তমানে যৌনতা সংশ্লিষ্ট অনুপযুক্ত মন্তব্য থেকে শুরু করে গুরুতর অন্যায়ের অভিযোগের মুখোমুখি হয়েছেন।

এদিকে, গত এপ্রিল মাসে প্রাইম মিনিস্টার্স কুয়েশ্চানে সংবাদ পত্রের রিপোর্ট সংক্রান্ত বিষয়ে প্রশ্নের মুখোমুখি হলে প্রধানমন্ত্রী বরিস জনসন পার্লামেন্ট এমপিদের সাথে একমত হন সম্মত হন যে, যৌন অসধাচরণ মন্ত্রীদের জন্য বরখাস্তের কারণ হবে।

হাউস অব কমন্সের শত শত স্টাফ কর্মচারীদের সংগঠণ প্রস্পেক্ট ইউনিয়ন দাবি করছে, এ ব্যাপারে আরও দৃঢ় পদক্ষেপ  গ্রহণ করা জরুরী।

Please follow and like us:
Pin Share

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!