Home » লন্ডন নিউজ » ক্যালাইস ক্রাইসিসঃ অভিবাসী এমইপিকে বন্ধুক ধরে চলে যেতে হুমকী দিলো(ভিডিও)

ক্যালাইস ক্রাইসিসঃ অভিবাসী এমইপিকে বন্ধুক ধরে চলে যেতে হুমকী দিলো(ভিডিও)

181

ক্যালাইস ক্রাইসিসঃ অভিবাসী এমইপিকে বন্ধুক ধরে চলে যেতে হুমকী দিলো

সৈয়দ শাহ সেলিম আহমেদ- লন্ডন থেকে

ব্রিটেনের ইউকিপ দলের শীর্ষস্থানীয় রাজনীতিবিদ, ইয়র্কশায়ার ও নর্থ লিংকনশায়ার থেকে এমইপি মাইক হুকিম নর্দার্ন ফ্রান্স থেকে ক্যালাইসের দিকে ব্রিটেনে ঢোকার জন্য অভিবাসীরা এমন জোরালো ও তীব্রভাবে জীবনের ঝুকি নিয়ে কেন আসছে- তা জানতে ও বুঝতে নর্দার্ন ফ্রান্স অভিবাসী ক্যাম্প পরিদর্শনে যান। যাওয়ার আগে সেই সব ক্যাম্পে সফর ও ইন্টারভিউয়ের অনুমতি নিয়ে যান।

 

ইতোমধ্যে তিনি ইরাকী, ইরানী, সিরিয়ান অভিবাসীদের সাথে কথাও বলেছেন- কেন তারা এমন ঝুকিপূর্ণভাবে হলেও ব্রিটেন প্রবেশ করতে চান।

Mr Hookem's team flee the scene

নর্দার্ন ফ্রান্সের উডল্যান্ড সাইটের রিফিউজি ক্যাম্পে গেলে তিনি যখন কয়েকজন অভিবাসীদের সাথে কথা বলছিলেন, তখন একজন অভিবাসী, যার কোর্ট পড়া অবস্থায়, সে ক্যাম্প থেকে বেরিয়ে এসে এমইপি মাইক হুকিমের দিকে অস্র তাক করে ক্যাম্প ছেড়ে চলে যেতে হুমকী দেয়। এমনকি এমইপি সংবাদ পত্রে জানিয়েছেন, অভিবাসী অশ্লীল শব্দ উচ্চারণ করে এমইপিকে বলে ক্যাম্প ছেড়ে চলে যেতে।

Migrants on the Eurotunnel tracks at Calais

ঐ অভিবাসী তখন উচ্চ স্বরে বলে, আমরা এখানে কোন টেলিভিশন চাইনা, ফিল্ম চাইনা, ইন্টারভিউ চাইনা- আমাদের সমস্যা একটাই, আমরা ব্রিটেন ঢুকতে চাই। ইউ ফ…………. এখান থেকে চলে যাও। এই বলে সে এমইপির দিকে কোর্টের ভিতর থেকে গান বের করে তাক করে ধরে। এমইপি হুকিম তখন সাথে ক্রু ও ভিজিটরদের নিয়ে সেখান থেকে চলে আসেন, শারীরীকভাবে অপদস্থ হওয়ার আগেই।

ভিডিও

 

 

 

 

 

১০ আগস্ট ২০১৫-লন্ডন ।

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!