Home » Featured » কুইন মেরি ইউনিভার্সিটির প্রফেসর ন্যুডিস্টদের পক্ষেঃজেলও খেটেছেন

কুইন মেরি ইউনিভার্সিটির প্রফেসর ন্যুডিস্টদের পক্ষেঃজেলও খেটেছেন

181

সৈয়দ শাহ সেলিম আহমেদ- এখন আধুনিক  প্রযুক্তির যুগ। নানা আবিষ্কার, নানা পন্থা, নানান পথ ও মতের সৃষ্টি হচ্ছে। আরো হতে থাকবে সন্দেহ নাই। মানুষ যতো এগিয়ে যাচ্ছে, সভ্যতা সংস্কৃতি যতো এগুচ্ছে, মানুষের মধ্যে এক ধরনের অস্থিরতা তৈরি হচ্ছে। কেউ আছেন তাবত দুনিয়ার সব কিছু হাতের কাছে পেয়েও কি যেন এক অপূর্ণতায় ভোগেন, আবার অনেকেই আছেন না পাওয়ার বেদনায় সব কিছুতেই বিতৃষ্ণা। এমনও অনেক আছেন, সব কিছু পেয়েও বুঝতে পারছেন না কি করছেন।

অধিক ফ্রিডম, অধিক প্রাপ্তি- মানুষকে করেছে বেসামাল। মার্কিন যুক্তরাষ্ট্রে যখন তখন গুলি হত্যা, আর ন্যাচারিষ্টদের নামে একেবারে উলঙ্গপনা, সমলিঙ্গের নামে সমকামিতা- কতো যে আজব আজব খেয়াল এই মানুষের মধ্যে ঢুকছে- তার হিসেব কি আমরা রাখি।
এই সব আজব খেয়াল খুশীতে মিডিয়া ও সমাজে ঝড় তুলছে, বিভ্রান্তি ছড়াচ্ছে  কিনা, সেটা সমাজ বিজ্ঞানী ও রাষ্ট্রনীতিবিজ্ঞানীদের বিশ্লেষনের দাবী রাখে। এখানে আমি শুধু চিন্তার খোরাকের ফুটনোট হিসেবে তথ্যের সমারোহ করছি।
হালের ন্যাচারিষ্ট ন্যুডিষ্টদের একেবারে খোলামেলা হয়ে চলাচল কিংবা শোভাযাত্রা, টেনিস খেলা বা প্রকৃতির কাছে ফিরে যাওয়ার খেয়াল থেকে বেশ কিছু সংবাদ বেরিয়েছে। গতকাল নারী এশিয়ান ম্যাগাজিনে ছিলো সারের এক টেনিস গ্রাউন্ডে উলঙ্গ হয়ে খেলার রিপোর্ট। সেই রিপোর্টের প্রেক্ষিতে আমরা বলেছিলাম আজ থাকবে কুইন মেরি ইউনিভার্সিটির প্রফেসরের মন্তব্য ও বক্তব্য।

প্রফেসর ডেভিড ডনস্টন- তিনি একজন এক্সপেরিম্যান্টাল ফিজিক্স এর প্রফেসর।পড়ান লন্ডনের বিখ্যাত কুইন মেরি ইউনিভার্সিটিতে। সাইকেল চালিয়ে প্রিয় ক্যাম্পাসে আসার খ্যাতি আছে। পরিবেশ সচেতন এই প্রফেসর।

প্রকৃতির কাছে ফিরে যাওয়া আর ন্যুডিষ্টদের পক্ষে তিনি। সেজন্যে ক্যাম্পেইনও চালিয়েছেন তাদের হয়ে। এই ক্যাম্পেইন চালাতে গিয়ে পুলিশের হাতে এরেস্টও হয়েছেন, যখন ফ্রান্সে হলিডে ছিলেন। সে সময় সাইকেলে উলঙ্গ ছবি, আর নগ্নতার পক্ষে প্রচারনার লিফলেট, সাইকেলে চালানোর সময় স্কুল বালিকার উপর ফ্ল্যাশিং ইত্যাদি কারণে ফ্রান্সের পুলিশ তাকে গ্রেপ্তার করেছিলো। এমনকি পুলিশ তার বাসা থেকে নগ্নতার পক্ষে প্রচারনার সকল ম্যাটারিয়েল জব্ধ করেছিলো। আইডেন্টি প্যারেড করিয়েছিলো- পুলিশ তখন তাকে ভয়ংকর ভাবে সন্দেহের তালিকায় রেখেছিলো।

এ নিয়ে প্রফেসর ডেভিড লন্ডনে ফিরে এসে নিজ এলাকার সারে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন। সারে পুলিশ তার অভিযোগ নিয়েছিলো কিন্তু তারা আর কিছুই করেনি- সেই অভিযোগও প্রফেসর দেভিডের।

এরপর তিনি ইন্ডিপেন্ডেন্ট পুলিশ কমিশনের কাছেও অভিযোগ করেছিলেন। হাইকোর্ট পর্যন্ত তিনি গিয়েছেন। ইন্ডিপেন্ডেন্ট পুলিশ কমিশন তার অভিযোগ প্রত্যাখ্যান করেছেন, হাইকোর্ট গতকাল সেই অভিযোগ বাতিল করে দিয়েছেন। ইন্ডিপেন্ডেন্ট পুলিশ কমিশন বলছে, সারে পুলিশ প্রফেসরের অভিযোগ আমলে নিয়েছে। 

এই নগ্নতার দলের একজন কার্ডিয়াক এটাকে নিহত হলেন-

silverleigh2801নগ্নতার পক্ষে আন্দোলনকারী একজন গত মঙ্গলবার কেন্টের সিলভারলাই হেলথ এন্ড লেইজার সেন্টারে কার্ডিয়াক এটাকে মৃত্যু বরন করেছেন।

উল্লেখ্য ১৯৮৯ সালে এই  নগ্নতার ক্লাব  “YOU STAY NUDE – WE KEEP YOU COVERED”. এই শ্লোগান নিয়ে প্রতিষ্ঠিত হয়।

 

এ সম্পর্কিত আরো খবরের লিংক- 

http://www.nariasianmagazine.com/%E0%A6%8F%E0%A6%96%E0%A6%BE%E0%A6%A8%E0%A7%87-%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%AC-%E0%A6%AE%E0%A7%87%E0%A6%AE%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%B0%E0%A6%BE-%E0%A6%A8%E0%A6%BE/

 

Add a Comment

Your email address will not be published.

error: Content is protected !!