Home » Featured » ব্রিটেনের মুসলমানেরা আক্রমন আতঙ্কে ভুগছেন

ব্রিটেনের মুসলমানেরা আক্রমন আতঙ্কে ভুগছেন

218

সৈয়দ শাহ সেলিম আহমেদ-নারী এক্সক্লূসিভঃ প্যারিসে ভয়াবহ হামলার পরে ব্রিটেনের মুসলমানেরা এই প্রথম শুক্রবারের জুম্মার নামায আদায় করেছেন। মসজিদে মসজিদে, শহরে শহরে আর বিভিন্ন সিটিতে ব্রিটিশ মুসলমানেরা শুক্রবারের নামাযের জন্য যেভাবে সাধারণতঃ মিলিত হয়ে থাকেন- উৎফুল্ল চিত্তে, আজকের শুক্রবার যেন একটু ভিন্ন ছিলো। কেমন যেন এক উদ্বিগ্নতা আর হতাশা চোখের কোনে উঁকি দিচ্ছিলো। প্যারিসের নৃশংস হামলার পরে ব্রিটেনের বিভিন্ন শহরে কম বেশী মুসলমানদের উপর আক্রমন যেমন বেড়েছে, তেমনি তাদের মধ্যে এক ধরনের ভীতিকর অবস্থাও বিরাজ করছে।

 

এনএসপিসির এক রিপোর্টে জানা গেছে, গত সপ্তাহে তারা ১০০ কল পেয়েছেন, যাতে শিশুরা ভীত সন্ত্রস্থ বোধ করছে প্যারিসের আক্রমনের পরে। আর কেবলমাত্র  স্কটল্যান্ডে ৬৪টি ঘটনা ঘটেছে বলে পুলিশের সূত্রে জানা গেছে। এর ফলে পুলিশ জনগনকে ঠিক এভাবে আহবান করেছে,  Remain Alert-not alarmed ।

 

exclusive-newsস্কটল্যান্ডের ডেপুটি চীফ কনস্টেবল ইয়ান লিভিংস্টোন বলেছেন, গত সপ্তাহে ৪০টি কেস তারা সমাধা করেছেন। তিনি বলেছেন, স্কটল্যান্ডে সকল ফেইথের লোকজন এবং যারা কোন ফেইথ বিশ্বাসী নন- তারা সহ সকলেই সর্বপ্রকার ভয়- ভীতি আর হেইট ক্রাইম মুক্ত  এবং ডিসক্রিমিনেশন মুক্ত ভাবে জীবন যাপন করবেন।

 

এদিকে লিডস মক্কা মসজিদে শুক্রবার জুম্মা প্রেয়ারের সময়ে খুতবা দিতে গিয়ে ইমাম ক্কারী আসিম বলেছেন, আমরা সকল কট্রর পন্থা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। আমাদের সকলকে, কমিউনিটির সকল স্তরের জনগনকে এক থাকতে হবে, সন্ত্রাসী ও উগ্রপন্থীরা আমাদের কমিউনিটির মধ্যে বিবাদ ও বিশৃংখলা স্থাপন করতে চাচ্ছে। আমাদের কমিউনিটি সমূহের মধ্যে বিভাজন সৃস্টি করতে চাইছে। কট্রর এইসব উগ্র সন্ত্রাসীদের সাথে ইসলামের কোন সম্পর্ক নাই।

 

WebExclusiveঅপরদিকে একটি পুলিশ ফোর্সের রিপোর্টে প্যারিস এটাকের পর ব্রিটেনে ধর্মীয় বিদ্বেষ ক্রাইম বৃদ্ধির আশঙ্কা প্রকাশ করেছে।

 

নারী/নিউজ/সেলিম আহমেদ/নভেম্বর/২০১৫/কপিরাইটকৃত

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!