Home » Featured » ইসরাইল দূতাবাসের সামনে ব্যাপক বিক্ষোভ(ভিডিও)

ইসরাইল দূতাবাসের সামনে ব্যাপক বিক্ষোভ(ভিডিও)

131

ফিলিস্তিনি জনগণের উপর ইহুদিবাদী ইসরাইলের বর্বরোচিত দমন অভিযানের বিরুদ্ধে লন্ডনে ব্যাপক বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভকারীরা ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইহুদিবাদীদের চলমান অপরাধযজ্ঞ বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

ইরানের স্যাটেলাইট নিউজ চ্যানেল প্রেস টিভির সংবাদদাতা মোহাম্মাদ ভালজি জানিয়েছেন, লন্ডনস্থ ইসরাইল দূতাবাসের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। জর্দান নদীর পশ্চিম তীর ও অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনীর গুলিতে কয়েক ডজন ফিলিস্তিনি নিহত হওয়ার পর এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। ব্রিটেনের বেশ কয়েকটি ইসরাইল বিরোধী সংগঠন এ বিক্ষোভের ডাক দিয়েছিল।

 

বিক্ষোভকারীরা জানিয়েছেন, ফিলিস্তিনি জনগণের উপর ইসরাইলি আগ্রাসনের প্রতি তাদের ক্ষোভের কথা তারা চিঠি লিখে ব্রিটিশ পার্লামেন্টকে জানাবেন। ইসরাইলি আগ্রাসী নীতিতে পরিবর্তন না আসা পর্যন্ত তাদের বিক্ষোভ চলবে বলেও জানিয়েছেন বিক্ষোভকারীরা।

গত আগস্ট মাসে ফিলিস্তিনি মুসল্লিদের আল-আকসা মসজিদে প্রবেশের ওপর  তেল আবিব নিষেধাজ্ঞা আরোপের পর দু’পক্ষের মধ্যে নতুন করে উত্তেজনা দেখা দেয়। গতকাল (শুক্রবার) গাজা উপত্যকা ও পশ্চিম তীরে ইসরাইল বিরোধী বিক্ষোভ করেন ফিলিস্তিনিরা।

 

এদিকে দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চলা সহিংসতার কারণে পুরো মাত্রায় অভ্যুত্থানের উদ্বেগ তৈরি হয়েছে এবং ওবামা ইসরাইলি ও ফিলিস্তিনি নেতাদের উস্কানিমূলক বাগাড়ম্বর বন্ধের আহ্বান জানিয়েছেন।ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে ওবামা বলেন, ‘সহিংসতা ছড়িয়ে পড়ার খবরে আমরা খুবই উদ্বিগ্ন।’ তিনি বলেন, ‘ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এবং ক্ষমতাধর পদে থাকা ব্যক্তিদের উস্কানিমূলক বাগাড়ম্বর, যা সহিংসতা, ক্ষোভ ও ভুল বোঝাবুঝি বাড়াতে পারে সেগুলো বাদ দেয়া গুরুত্বপূর্ণ।’

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!