Home » Featured » ইউকিপের নেতৃত্বের লড়াইঃনাটকীয়তায় ভরপুর-স্টিভেন উলফ্য আউট

ইউকিপের নেতৃত্বের লড়াইঃনাটকীয়তায় ভরপুর-স্টিভেন উলফ্য আউট

সৈয়দ শাহ সেলিম আহমেদ- 

ব্রেক্সিটের আরো এক নেতা, ইউকিপ লিডার নাইজেল ফারাজের পদত্যাগের পর দলীয় লিডারশিপ প্রতিদ্বন্ধিতায় বেশ নাটলীয়তা জমে উঠেছে। ইতোমধ্যেই ইউকিপ আজ দলীয় নেতৃত্বের পদে প্রতিদ্বন্ধিতাকারীদের প্রার্থীতা চূড়ান্ত ঘোষণা করেছে। কিন্তু এই ঘোষণার আগে আজ সারাদিন ছিলো ওয়েস্টমিনিস্টার পলিটিক্সে নাটকীয়তা ভরপুর। কেননা ইউকিপের ফ্রন্ট রানার এবং সম্ভাব্য নেতা স্টিভেন উলফীর মনোনয়ন দাখিলের শেশ সময় থেকে মাত্র ১৭ মিনিট বিলম্বে জমা দেয়ার কারণে দলীয় লিডারশিপ ব্যাটল থেকে তিনি ছিটকে পড়েছেন। তার নমিনেশন বাতিল করা হয়েছে।

 

নর্থ ওয়েস্ট এমইপি এবং ইউকিপের ইমিগ্রেশন মুখপাত্র উলফী বুকিসের ঘরে খুবই জনপ্রিয় এক নেতার তালিকায় ছিলেন। বিভিন্ন মাধ্যমে তাকে ইউকিপের পরবর্তী নেতা হিসেবে আখ্যায়িত করা হচ্ছিলো।

Steven Woolfe's leadership chances have been dealt a blow

তবে তার বিরুদ্ধে ড্রাইভিং এর সময় ড্রিংকিঙয়ের কনভিকশন ছিলো- যা তিনি ডিক্লেয়ার করেননি। গণমাধ্যমে খবর বেরিয়েছে তিনি তার এই কনভিকশনের ব্যাপারে ঘোষণা না দেয়ায় তিনি দোষী হয়েছেন। একই সাথে জানা যায়, এর আগে  তিনি পুলিশ ও ক্রাইম কমিশনার পদে  দাড়িয়েছিলেন কিন্তু ঐ সময়ও তিনি তার কনভিকশনের কথা গোপণ করেছিলেন।

 

অথচ বিকেলের দিকে তিনি স্কাই নিউজ সহ অন্যান্য মাধ্যমে বলছেন, পার্টির মধ্যে কেউ না কেউ আছে তার বিরুদ্ধে যে অননুমোদিতভাবে তার  কম্পিউটারের ভিতর ঢুকে এ তথ্য বাইরে বের করে নিয়ে এসেছে।তিনি এটাকে তার বিরুদ্ধে ক্যু হিসেবে উল্লেখ করে বলেছেন, ড্রাইভিং কনভিকশনের বিষয়ে তিনি দলকে অবহিত করেছিলেন।

 

দলীয় নেতার পদে যারা লড়বেন-

ইউকিপ দলীয় নেতৃত্বের পদে লড়ার জন্য ৬ প্রার্থীর নাম ঘোষণা  করেছে বিকেলের দিকে। ছয় প্রার্থী হলেন- জনাথান আর্নট, ফিলিপ ব্রাউটন, বিল এথারিজ, লিসা দোফি, ডায়ান জেমস এবং এলিজাবেথ জোনস।

Elizabeth JonesDiane JamesBill EtheridgeLisa DuffyPhillip BroughtonJonathan Arnott

 

উল্লেখ্য নাইজেল ফারাজ দলীয় পদ থেকে পদত্যাগের পর নেতার পদ শূন্য হয়। আগামী ১লা সেপ্টেম্বর দলীয় মেম্বাররা ভোট দিবেন এবং ৫ই সেপ্টেম্বর বিজয়ী নেতার নাম ঘোষণা করা হবে ।.

৩রা আগস্ট ২০১৬-লন্ডন ।

 

Please follow and like us:

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!