Home » লন্ডন নিউজ » নিউক্যাসল বাংলাদেশ এসোসিয়েশন এর সাধারণ নর্বাচনে মাহতাব-সুফি-হীরা পরিষদের বিপুল ভোটে জয়লাভ

নিউক্যাসল বাংলাদেশ এসোসিয়েশন এর সাধারণ নর্বাচনে মাহতাব-সুফি-হীরা পরিষদের বিপুল ভোটে জয়লাভ

সৈয়দ শাহ সেলিম আহমেদ-

গত কাল ছিলো ব্রিটেনের নর্থইষ্টের প্রাচীন শহর নিউক্যাসল বাংলাদেশ এসোসিয়েশন এর সাধারণ নির্বাচন।বিপুল উৎসাহ,উদ্দীপনা আর এক রাশ থম-থমে ভাব-গম্ভীর এক অবস্থার মধ্যে নির্বাচন অনুষ্টিত হয়।উক্ত নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্ধিতা করে।শাপলা প্রতিক নিয়ে মাহতাব-সুফি-হীরা পরিষদ,অপর পক্ষে বই প্রতিক নিয়ে নূরুল-হাবিব-মজনু পরিষদ এর মধ্যে নির্বাচন অনুষ্টিত হয়।

নিউক্যাসল সিটি কাউন্সিল এর নির্বাচনী কমিশনারের তত্বাবধানে গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত বিরতিহীনভাবে একটানা নির্বাচন অনুষ্টিত হয়।উক্ত নির্বাচনে মাহতাব-সুফি-হীরা পরিষদের শাপলা প্যানেল ৮৮০ ভোট পেয়ে বিপুল ভোটে জয় লাভ করে।নির্বাচনে অপর প্রতিদন্ধি বই প্যানেলের নূরুল-হাবিব-মজনু পরিষদ ১৭ ভোট পায়।

আরবর্টরি সহ মাহতাব-সুফি-হীরা প্যানেল থেকে আরো যারা নির্বাচিত হয়েছেন,তাদের মধ্যে রয়েছেন,মুক্তি মানিক-৫৯ ভোট,হামিদ রহিম-৯২ ভোট,শফিক রহমান-১০৭ ভোট,আব্দুল মোতালিব-৭৯১ ভোট,হাজী মাহমুদ মিয়া-৭১৪ ভোট,হাসান কাজী-৭৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

ইলেকশন কমিশনার যথাযথ বিধিমোতাবেক মাহতাব-সুফি-হীরা প্যানেলকে বিজয়ী ঘোষণা করেন এবং সন্ধ্যায় এই প্যানেলের বিজয়ী সভা অনুষ্টিত হয়।

উল্লেখ্য নির্বাচনের ঠিক আগ মুহুর্তে নূরুল-হাবিব-মজনু প্যানেল সর্বত্র মোবাইলে ম্যাসেজের মাধ্যমে তাদের প্যানেল কর্তৃক নির্বাচন বয়কঠের ঘোষণা প্রদান করে।নির্বাচনের দিন এই প্রতিবেদকের হাতে একটি লিফলেট হস্তগত হয়,যেখানে বেশ কিছু কারণবশত তাদের প্যানেলের নির্বাচন বয়কঠের কথা ভোটারদের উদ্দেশ্যে তুলে ধরা হয়,তার মধ্যে উল্লেখযোগ্য হলো মাহতাব-সুফি-হীরা প্যানেলের নির্বাচনে বৈধ রেজিষ্টার্ড না থাকা,অন্য এলাকা ও শহরের ভোটারদের রেজিষ্ট্রার সহ টাকার বিনিময়ে ভোটার রেজিষ্ট্রেশনের অভিযোগ আনা হয়।এওছাড়াও ভোটার আই,ডি ছাড়া ভোটার নিবন্ধন ও ভোট প্রদানের কারণে জাল ভোটের আশংকা করা হয়।অবশ্য এই প্রতিবেদন লেখা পর্যন্ত নির্বাচন কমিশন সহ প্রতিদন্ধি কোন পক্ষেরই বক্তব্য পাওয়া যায়নাই।

এখন দেখার বিষয় নিউক্যাসলের সাধারণ বাংলাদেশী জনগণ এবং চ্যারিটি কমিশন কিভাবে এই নির্বাচন ও অভিযোগগুলোকে আমলে নিয়ে যথাযম্ভব কি ব্যবাস্থা ও পর্যবেক্ষন প্রদান করে।

Salim932@googlemail.com

30 April 2012,UK.

Published Banglanews24.com,bartabangla,deshebideshe,amadersylhet.

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!