Home » Featured » লন্ডনে বিবিএমডিএর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত(ভিডিও)

লন্ডনে বিবিএমডিএর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত(ভিডিও)

387

লন্ডনে বিবিএমডিএর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ১৫ সেপ্টেম্বর ২০১৫ লন্ডনের ওয়াটার লিলি হলে ব্রিটিশ বাংলাদেশী মিনিক্যাব ড্রাইভার্স এসোসিয়েশনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয় অত্যন্ত জাক জমকের সাথে। অনুষ্ঠানের কয়েক শতাধিক মিনিক্যাব ড্রাইভার্স ছাড়াও লন্ডনের কমিউনিটি নেতৃবৃন্দ, সাংবাদিক, মিডিয়া ব্যক্তিত্ব, মেয়র, লেখক, সাহিত্যিক, কবি, সমাজসেবী, কাউন্সিলর, রাজনীতিবিদ ও ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতৃবৃন্দ সহ সমাজের বিভিন্ন স্তরের নেতা-কর্মীদের ব্যাপক সমাগম ঘটে। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলাউর রহমান খান শাহিনের প্রাণবন্ত উপস্থাপনায় এতে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে লন্ডন টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বলেন, এতো বড় একটি সংগঠণের পক্ষ থেকে পার্কিং এবং ড্রপ-ইন এর জন্যে যে দাবী করা হয়েছে, আমি মনে করিনা এটা কোন সমস্যা, বরং তা যথাযথভাবে দেখভালের জন্য মেয়র তাতক্ষণিকভাবে ট্র্যাফিকিং কমিটির দায়িত্বে থাকা কাউন্সির আয়াসকে অনুরোধ করেন।মেয়র এই সংগঠণের আরো সাফল্য কামনা করেন।

 

এর আগে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে এনটিভির ব্যবস্থা পরিচালক সাবরিনা হোসেইন বলেন, আপনাদের ইউনিটি প্রমাণ করে আজকের এই সুন্দর অনুষ্ঠানের আয়োজন। তিনি বলেন, যেকোন সাফল্যের পেছনে একতাবদ্ধ হয়ে থাকা একটা বড় মাধ্যম হিসেবে কাজ করে।

বিশেষ শুভেচ্ছা জ্ঞাপন করতে গিয়ে বেতার বাংলার সিইও নাজিম চৌধুরী এই সংগঠনের বিভিন্ন ধারাবাহিকতা এবং সংগঠন হিসেবে একটি প্ল্যাটফর্মে দাঁড়িয়ে কাজ করার নানান টিপস সহ মেইনষ্ট্রীমের সাথে আরো কিভাবে ভুমিকা রাখা সম্ভব- সেই সব দিক নির্দেশনা প্রদান করেন।

 

স্বাগত বক্তব্যে বিবিএমডিএর সিইও সাদেক আহমেদ বলেন, বিবিএমডিএ গতানুগতিক কোন এসোসিয়েশন নয়, বরং এই সংগঠন লন্ডনের ৮,০০০ ড্রাইভারদের এসোসিয়েশন। সাদেক বলেন, লন্ডনে ৯২,০০০ মিনিক্যাব ড্রাইভার কর্মরত, তারমধ্যে এক তৃতীয়াংশ বাংলাদেশী। তিনি সকল বাংলাদেশী ভাইদের এই এসোসিয়েশনের ছায়াতলে একত্রিত হওয়ার উদাত্ত আহবান জানিয়ে বলেন, আপনারা যদি একত্রিত হন, তাহলে এই লন্ডন শহরে আমরা ৮৬.০০০ ড্রাইভার একত্রিত হয়ে লন্ডনের ক্ষমতার ভাগাভাগি ষ্ট্যান্ড করতে পারবো, টিএফএল এর সাথে আমাদের দাবী দাওয়া নিয়ে লিয়াজো ও দরকষাকষি করতে পারবো। শুধু তাই নয়, ব্ল্যাক ক্যাব ড্রাইভারদের হয়রানিরও সুরাহায় পদক্ষেপ নিতে পারবো।

এসোসিয়েশনের চেয়ার মোহাম্মদ মালিক বলেন, ড্রাইভার ভাইয়েরা আমদের বিচ্ছিন্ন ভাবে থেকে ব্ল্যাক ক্যান ড্রাইভারদের হাতে নিগৃহীত্ত ও ক্ষতিগ্রস্থ হবো- আসুন আমরা সকলে মিলে এক হই, দেখবেন অসাধ্য কে আমরা সাধন করতে পারবো।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র নাত-এ-রাসূল(সাঃ) থেকে তেলাওয়াত করেন ক্বারী আব্দুল সালাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন আবিদ হোসেন অপু, মুহিব চৌধুরী, আবুল কালাম, আতাউর রহমান আতা, কাউন্সিলর আয়েশা চৌধুরী, কাউন্সিলর আয়াস মিয়া, সাবেক কাউন্সিলর আব্দাল উল্লাহ, একাউন্ট্যান্ট মাহবুব মোর্শেদ, কায়সার আহমেদ হাবলু, কুইক কাভারের ডিরেক্টর মার্ক চেস্টার, লন্ডন বাংলার মিজানুর রহমান, কাউন্সিলর সাবিনা হোসেন সহ আরো অনেকে।

উল্লেখ্য বিবিএমডিএর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ড্রাইভারদের জন্য ১০ পাউন্ডের বিনিময়ে তিন বছরের জন্য সদস্য হওয়ার সুযোগে ব্যাপক সংখ্যক সদস্যভুক্ত হতে দেখা যায়।

 

অনুষ্ঠান উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাউল শহীদ, শতাব্দী রায়, সুমন শরীফ সহ বিলেত ও ইউরোপের খ্যাত নামা শিল্পীবৃন্দ সঙ্গীতও নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠান শেষে সবাইকে ডিনারে আপ্যায়ন করা হয়।

সমগ্র অনুষ্ঠানটির স্পন্সর হিসেবে কাজ করেছেন পিসিও ক্লেইম ও কুইক কাভার ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলো লন্ডন বাংলা, এনটিভি, চ্যানেল এস, বেতার বাংলা ১৫০৩ এ এম।

Salim932@googlemail.com

17th Sept.2015, London.

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!