Home » Featured » লেবার দলের লন্ডনের মেয়র প্রার্থী হিসেবে সাদিক খান জয়ী

লেবার দলের লন্ডনের মেয়র প্রার্থী হিসেবে সাদিক খান জয়ী

সৈয়দ শাহ সেলিম আহমেদ

 

আজ লন্ডনে লেবার দলের হেড কোয়ার্টারে আগামী মেয়র নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করনের ফলাফল ঘোষণা করা হয়। ফলাফলে দেখা যায়, লন্ডনের ফেভারিট ডেম টেসা জওয়েল ও অন্যান্যদের হারিয়ে লেবার দলীয় ভোটে চূড়ান্ত  মনোনয়ন পেলেন  সাদিক খান। তিনিই এখন লেবার দলের লন্ডনের মেয়র প্রার্থী। তিনি কনজারভেটিভ প্রার্থী জ্যাক গোল্ড স্মীথের সাথে প্রতিদ্বন্ধিতা করবেন।

 

চূড়ান্ত ফলাফলে সাদিক খান পেয়েছেন ৫৮.৯ আর টেসা জওয়েল ৪১.১% ভোট।

 

সাদিক খান একজন হিউম্যান রাইটস আইনজীবী। তার পিতা একজন বাস ড্রাইভার। মনোনয়ন লাভ করার পর এক এক্সট্রা অর্ডিনারি ভাষনে সাদিক খান বলেন, আমি সকল লন্ডনারদের জন্য কাজ করবো। আমি আশা করি আগামি মেয়র নির্বাচনে জয়ী হয়ে লেবার দলের প্রতি ভোটারদের আস্থা ও বিশ্বাস ফিরিয়ে আনতে পারবো।

 

সাদিক খান আরো বলেন, এই লন্ডন আমাকে এবং আমার পরিবারকে যথেষ্ট সুযোগ সুবিধা দিয়েছে। একটি কাউন্সিল হাউস- যাতে আমরা আমাদের ডিপোজিট সঞ্চয়ের মাধ্যমে বাড়ি ক্রয় করতে পেরেছি, বাস ড্রাইভার হিসেবে আমার পিতার জন্য একটি নিরাপদ চাকুরী, বৃহত্তর শিক্ষাজীবন আমার ও আমার ভাইবোনদের জন্য,  এফরডেবল এডুকেশন এবং খুবই ভালো প্রকৃতির ব্যবসাবান্ধব পরিবেশ ও সুযোগ- একজন মেয়র হিসেবে নির্বাচিত হয়ে আমি এর চেয়ে বেশী সুযোগ- সুবিধা লন্ডনারদের প্রদানের চেষ্ঠা অব্যাহত রাখবো।

 

 

মেয়র হিসেবে লন্ডনারদের জন্য আমার ক্লিয়ার ম্যাসেজ হলো, সিক্যুর, এফরডেবল হাউস, রেন্ট, প্রোপার্টি বাই,  যার কম মূল্যের কাজে আছেন তাদের জন্য আরো অধিক মূল্যের অধিক কর্ম সংস্থানের ব্যবস্থা, সহজ করে দেয়া ব্যবসা করা ও চালানো , কম্যুটারদের জন্য আরো সহজ ব্যবস্থা আর লন্ডনের পরিবেশ আরো ক্লিন, সেফার এবং সর্বোপরি গ্রিন এনভারনম্যান্ট এর ব্যবস্থা নিশ্চিত করা।

 

মনোনয়নের  চূড়ান্ত ফলাফল ঘোষণার পর ডেম টেসা জওয়েল বলেছেন, আমি আমার প্রার্থীতার জন্য খুবই শক্ত ক্যাম্পেইন পরিচালনা করেছি, কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। তিনি বলেন, আমি সাদিক খানের সাফল্য কামনা করি এবং আশা করবো সাদিক খান সিটি হল লেবার দলকে ফিরিয়ে এনে  উপহার দিবেন।

 

সাদিক খানের পেছনে সকল বড় বড় সংগঠন যেমন ইউনাইট এবং জিএমবির সাপোর্ট ছিলো যা তার মনোনয়ন জয়ে বিরাট সাহায্য করে। অবশ্য সাদিক খান নমিনেশন  ঘোষণা করা পর পরই ২০০শর মতো প্রতিষ্ঠান চার্চ, কমিউনিটি সেন্টার, মসজিদ, গীর্জা সর্বত্র অনুষ্ঠান ও ক্যাম্পেইন করেন এবং ইয়ংস্টারদের জন্যে টেসার ন্যায় নিউ এক প্ল্যাট ফর্মের মাধ্যমে ক্যাম্পেইন চালিয়ে যান। এমনকি কেন লিভিংস্টোন ও নিল কিনক সহ ১৬ জন লেবার দলীয় লন্ডন মেয়রের সমর্থন লাভ করেন।

 

বর্তমানে লন্ডনে ১১৪,০০০ লেবার দলীয় ভোটার রয়েছেন, অধিকাংশই এখন করবিন ম্যানিয়ায় আক্রান্ত।

Salim932@googlemail.com

11th Sept 2015, London

 

 

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!