Home » Featured » ব্রেক্সিট মানেই নয় যে ব্রিটেন যেকোনভাবেই ইউরোপ ত্যাগ করছে..ফরেন সেক্রেটারি জনসন(ভিডিও)

ব্রেক্সিট মানেই নয় যে ব্রিটেন যেকোনভাবেই ইউরোপ ত্যাগ করছে..ফরেন সেক্রেটারি জনসন(ভিডিও)

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ

 

ব্রিটিশ  ফরেন সেক্রেটারি বরিস জনসন তার প্রথম ইউরোপ সফরে ব্রাসেলসে গিয়ে ইউরোনিউজ সহ আন্তর্জাতিক মিডিয়ার সাথে কথা বলতে গিয়ে বলেছেন,  ব্রেক্সিট মানেই নয় যে ব্রিটেন যেকোনভাবেই  ইউরোপীয় ইউনিয়ন ত্যাগ করছে।  বরং ফরেন সেক্রেটারি জনসন পরিস্কারভাবে বলেন, আমি আমার প্রতিপক্ষ বন্ধুদের এবং কাউন্সিলকে এই ম্যাসেজ দেয়ার জন্যেই এসেছি, ব্রিটেন তার জনগনের ইচ্ছার প্রতিফলন করতে যাচ্ছে, ইউনিয়ন থেকে বের হয়ে যাবে। সাথে সাথে জনসন একথাও বলেন, এই ত্যাগ মানেই এই নয় যে, ব্রিটেন ইউরোপীয় ইউনিয়নের বাইরে চলে যাচ্ছে, বরং ব্রিটেন ইউরোপীয় ইউনিয়নের সাথে অংশীদারিত্বমূলক কর্মকান্ডে অংশগ্রহণ করবে কন্টিনিউ এবং ব্রিটেন ইউরোপীয় ইউনিয়নে তার রোল বা অংশ গ্রহণ মূলক নেতৃত্ব  কখনো বন্ধ করবেনা।

 

Reuters

 

বরিস জনসন বলেন, হাই রিপ্রেজেন্টেটিভ ফ্রেডেরিকা মোগেরিনির সাথে গত রাতের তার ৪৫ মিনিটের আলোচনা অত্যন্ত ফলপ্রসূ হয়েছে। এবং ফ্রেডেরিকা মোগেরিনিও  জনসনের সাথে একমত হয়েছেন, ব্রিটেন যাতে কন্টিনিউ ইউরোপীয় ইউনিয়নের সাথে তার অংশগ্রহণমূলক নেতৃত্ব অব্যাহত রাখে।

 

 

একই সাথে সাংবাদিকদের জনসন নিস হামলার ও সমালোচনা করেন এবং সন্ত্রাসের বিরুদ্ধে ব্রিটেনের অবস্থান অব্যাহত রাখার কথা বলেন।

 

 

এ সময় বরিস জনসন  তুরস্কের ব্যর্থ অভ্যুথানের প্রসঙ্গে তার্কির আইন শৃঙ্খলা যথাশীগ্র  পূণঃস্থাপনের আহবানও জানান।

 

 

উল্লেখ্য আজ সোমবার সকালে  ফরেন সেক্রেটারি বরিস জনসন ইউরোপীয় ইউনিয়নের সেক্রেটারিদের সাথে মার্কিন  ফরেন সেক্রেটারি  জন কেরির সাথে ব্রেক ফাস্টে মিলিত হন। এর পর তিনি ইউরোপীয় ইউনিয়ন কাউন্সিলের সাথে আলচনায় মিলিত হন। জনসন উভয় আলোচনাকেই পজিটিভ ও ফলপ্রসূ হিসেবে মন্তব্য করেন।

 

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!