Home » Featured » `হালাল সুপারমের্কেটে পর্ক ও অ্যালকোহল বিক্রি করা না হলে বন্ধ করে দেয়া হবে`

`হালাল সুপারমের্কেটে পর্ক ও অ্যালকোহল বিক্রি করা না হলে বন্ধ করে দেয়া হবে`

সৈয়দ  শাহ সেলিম আহমেদ-

 

একটি হালাল সুপার মার্কেটকে  অর্ডার করা হয়েছে সুপার মার্কেটে পর্ক এর মাংশ এবং অ্যালকোহল সামগ্রী বিক্রি না করলে শপ বন্ধ করে দেয়া হবে । খোদ  কর্তৃপক্ষ এমন আদেশ দিয়েছে।

 

জানা গেছে, প্যারিসের কলম্বাসে গুড প্রাইস মিনি-মার্কেট নামের এই হালাল সুপার মার্কেটকে  এমন আদেশ করা হয়েছে।  স্থানীয় অথরিটি বলেছেন, জেনারেল ফুড বিক্রির অনুমতি নিয়ে খোলা এই সুপারমের্কেট এখন লিজের সেই শর্ত মানছেনা।

 

স্থানীয় কর্তৃপক্ষের মতে, তারা এমন কিছু চান না, যা শুধু মাত্র মুসলমানদের জন্য অথবা কিছু অংশ শুধু মাত্র অমুসলিমদের জন্য।

 

ইতোমধ্যেই কলম্বাসের মেয়র নিকোল গোয়েটা  সুপার মার্কেট পরিদর্শন করে  অ্যালকোহল সহ পর্কের সামগ্রী বিক্রির নির্দেশ দিয়েছেন।   মেয়রের চীফ স্টাফ জেরোম  বিসনার্ড টেলিগ্রাফকে এমন কথাই বলেছেন।

halal

 

এই হালাল সুপারমার্কেট  শপের একটি নির্দিষ্ট স্থানে নন-হালাল সামগ্রী খুলেছেন ছোট আকারে। কিন্তু স্থানীয় বয়স্ক বাসিন্দারা মেয়রের অফিসে অভিযোগ করেছেন, এইন ছোট স্থানে বা কোনায় নন-হালাল সামগ্রীর বিস্তর বিষয় পাওয়া যায়না। জেরোম  বিসনার্ড এই অভিযোগ প্রাপ্তির কথা জানিয়েছেন। তিনি বলেন, আমরা চাই সোশ্যাল-মিক্স। শপের  একটি অংশ শুধু মাত্র মুসলমানদের আর অপর একটি অংশ অমুসলিমদের- এমন বিভাজন চাইনা।

 

গুড প্রাইসের ম্যানেজার সুলেইমান ইয়ালসিন প্যারিসের পত্রিকা লি প্যারিসেনকে বলেছেন,  এটা বিজনেস এবং আমি আমার টার্গেট অনুযায়ী কাজ করছি।

The entrance of a halal butchery in the northern French city of Lille

উল্লেখ্য  সুপারমের্কেটের লিজ ২০১৯ সালে শেষ হবে। কিন্তু কর্তৃপক্ষ চাইছে সুপার মার্কেটটির লিজ ফিরিয়ে নিতে। ফলে শপ বন্ধ হয়ে যাবে।

 

শপ বন্ধের শুনানী হবে আগামী অক্টোবর মাসে।

 

salim932@googlemail.com

5th August 2016, London.

 

 

 

 

Please follow and like us:

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!