Home » Featured » স্কটল্যান্ডের তিনটি দলের প্রধানই গেঃ লেবার পার্টির নেতা কেজিয়া বিয়ে করবেন রিডেলকে

স্কটল্যান্ডের তিনটি দলের প্রধানই গেঃ লেবার পার্টির নেতা কেজিয়া বিয়ে করবেন রিডেলকে

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ

 

ইংল্যান্ডের প্রকৃতির নয়ানাভিরাম  আর অফুরন্ত সৌন্দর্যের ভান্ডার স্কতোল্যান্ডের রাজনৈতিক দলসমূহের প্রধান তিনটি দলের দলনেতা সম-লিঙ্গের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ বা আবদ্ধ হতে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন। সর্বশেষ এই দলে যোগ দিয়েছেন স্কটল্যান্ড তথা ইংল্যান্ডের কনিষ্ট পার্লামেন্ট সদস্য, ডায়নামিক এক লিডার, স্কটিশ লেবার পার্টির লিডার কেজিয়া ডোগডেল। স্থানীয় ডেইলি রেকর্ড কেজিয়ার বক্তব্য নিয়ে  এক সচিত্র রিপোর্ট প্রকাশ করেছে, যেখানে কেজিয়া নিজেই বলছেন তিনি গয়ে এবং তিনি তার সম-লিঙ্গের ভালোবাসার মানুষ লুইস রিডেলকে বিয়ে করতে যাচ্ছেন।

Scottish Labour leader Kezia Dugdale (right) arrives to vote in Edinburgh with partner Louise Riddell

জনপ্রিয় দৈনিক গার্ডিয়ান, স্থানীয় রেকর্ডার, আর হেরাল্ড এর রিপোর্ট অনুসারে জানা যায়, কেজিয়া ডোগডেল  আজ (সোমবারে) তার পার্টনার রিডেলের সাথে এনগ্যাঞ্জম্যান্ট সেরে নিবেন। সেজন্যে তারা ডায়মন্ডের রিং বিনিময় করবেন, যা  গ্লাসগোর জেমস পোর্টার এন্ড সন্স থেকে নেয়া হয়েছে।

কেজিয়া ও রিডেল দুজনের রিলেশনশিপ প্রায় ৮ বছরের অধিককাল। কিন্তু তাদের দুজনের সম্পর্কের কথা সংবাদ মাধ্যমের অজানা ছিলো। গত নির্বাচনের সময়ে পুলিং স্টেশনের সামনে তাদের দুজনের যুগল ছবি বিভিন্ন মাধ্যমে পোষ্ট হলে তখনি কেবল সেই সম্পর্কের খবর সকলের গোচরীভূত হয়।

Kezia Dugdale and her partner, Louise Riddell

স্কটিশ লেবারের নেতা কেজিয়া ডোগডেলের বয়স এখন ৩৪, আর লুসিয়া রিডেলের বয়স ৩৩। লুসিয়া পেশায় শিক্ষক। তিনি এডিনবার্গ  কলেজে শিক্ষকতা করেন।

 

ভালোবাসার (গার্লফ্রেন্ডকে) মানুষটিকে বিয়ে করা প্রসঙ্গে কেজিয়া বলেন, তিনি এ ব্যাপারে খুবই উল্লসিত এবং শিহরিত। সেজন্যে তিনি আর অপেক্ষা করতে পারছেন না।  কারণ তিনি যাকে ভালোবাসেন তাকেই বিয়ে করতে যাচ্ছেন। তিনি আরো আশা করেন, এই সংবাদ ক্যাম্পেইনর ও মানুষের মনে স্বস্তি ও চেহারায় হাসি এনে দেবে- যারা সমানাধিকারের আন্দোলন বা ক্যাম্পেইন করছেন, তাদের।

 

নিকোলা  স্ট্র্যারজেনের অভিনন্দন-

Nicola Sturgeon

স্কটিশ ফার্স্ট মিনিস্টার নিকোলা স্ট্র্যারজেন  কেজিয়া ডোগডেল ও রিডেলকে টুইটের মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন।

Lovely news. Congratulations @kezdugdale @ @Real_Riddellhttps://twitter.com/kezdugdale/status/762525436962283520 

হলিরুডে গে যারা-

 

 

 

Please follow and like us:

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!