Home » Featured » টোরি ডোনার টাইকুন ডেসমন্ডকে আর্থিক সুবিধা দেয়ায় ডোসিয়ার প্রকাশের পর রবার্ট জেনরিকের পদত্যাগের চাপ বাড়ছে

টোরি ডোনার টাইকুন ডেসমন্ডকে আর্থিক সুবিধা দেয়ায় ডোসিয়ার প্রকাশের পর রবার্ট জেনরিকের পদত্যাগের চাপ বাড়ছে

সৈয়দ শাহ সেলিম আহমেদ। আজ এক ডোসিয়ার, টেক্সস্ট ম্যাসেজ, ইমেইল সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশিত হয়েছে, যেখানে দেখা গেছে কমিউনিটি সেক্রেটারি রবার্ট জেনরিক টোরি ডোনার, মিডিয়া জগতের সাবেক টাইকুনকে বিলিয়ন পাউন্ডের সম্পত্তিতে অন্ততঃ ৪৫ মিলিয়ন পাউন্ডের ট্যাক্স লেভি সুবিধা দিয়েছেন। ব্রিটিশ গণমাধ্যমগুলোতে এসংক্রান্ত বিস্তারিত নথিপত্র প্রকাশের পর ওয়েস্টমিনিস্টারের রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছে। সন্দেহ নাই বৃহস্পতিবার ও পরবর্তী দিনগুলোর সংসদ অধিবেশনে এব্যাপারে ব্যাপক আলোচনা হবে। কমিউনিটি সেক্রেটারি রবার্ট জেনরিক বিরোধীদলের চাপের মধ্যে পরবেন। ইতোমধ্যেই তার পদত্যাগের প্রশ্ন উত্থাপিত হয়েছে। বাড়ছে চাপ। তবে প্রধানমন্ত্রী বরিস জনসন বরাবরের মতোই তার সহযোগীর প্রতি কমিংসের মতোই অকুন্ঠ সমর্থন জানিয়েছেন। নিরংকুশ সংখ্যা গরিষ্টতার জোরে বরিস জনসনের সরকার এবারও জেনরিক ইস্যুতে যে পার পেয়ে যাবেন অবস্থা কিন্তু সেটাই নির্দেশ করছে, যদিও রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই।

জানা গেছে, একটি নথিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একজন অফিসার লিখেছেন, সেক্রেটারি   অব স্ট্যাট জরুরী ভিত্তিতে (এসওএস) পূর্ব লন্ডনে ওয়েস্টফেরি ডেভেলপম্যান্টে স্বাক্ষর সম্পন্ন করতে চান, যাতে রিচার্ড ডেসমন্ড কমিউনিটি অবকাঠামোগত শুল্ক দেয়া থেকে রেহাই পান।

নথিতে, ঐ অফিসার আরো লিখেছেন,  এসওএস বার্তায় বুঝা গেলো যে, এই সপ্তাহে বা আগামীকালই ডিল সম্পন্ন করতে চান, কারণ পরবর্তীতে বা আগামী মাসে লন্ডন সিআইএল রেজিম পরিবর্তন হলে প্রকল্পটি এর প্রভাবের মধ্যে পরবে।

ডোসিয়ারের টেক্সস্ট ম্যাসেজ প্রকাশ থেকে বুঝা যায় কমিউনিটি সেক্রেটারি এক্সপ্রেস পত্রিকার সাবেক মালিক ও পর্ণগ্রাফার রিচার্ড ডেসমন্ডকে ৪৫ মিলিয়ন পাউন্ডের আর্থিক সুবিধা দিতে গিয়ে লন্ডনের সবচাইতে দরিদ্রতম বারা টাওয়ার হ্যামলেটস কাউন্সিলকে শুল্ক দেয়া থেকে অব্যাহতি দিলেন-অর্থাৎ মার্ক্সিস্ট শাসিত লেবারের বারা যাতে কোন কিছু না পায়(গার্ডিয়ান)।

বুধবার কমিউনিটি সেক্রেটারি এব্যাপারে বিতর্কের মুখে পরেন- মন্ত্রীদের কোড ভঙ্গের দায়ে ব্যাপক সমালোচিত হন।

Please follow and like us:

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!