Home » Featured » বিশ্বের ব্যতিক্রমধর্মী, ভিন্ন সাধের বিচিত্র খবর

বিশ্বের ব্যতিক্রমধর্মী, ভিন্ন সাধের বিচিত্র খবর

রিডার্স ডাইজেস্ট এর ওয়ালেট রিটার্ন ইস্যু টেস্ট:

এক ব্যতিক্রম ধর্মী সার্ভে করে রিডার্স ডাইজেস্ট। তারা বিশ্বের ১৬টি প্রভাবশালী সিটিতে ত্রিশ পাউন্ড ক্যাশ সমেত, ডায়রি, কন্টাক্ট ডিটেইলস সহ একটি ওয়ালেট ১৬টি দেশের সিটিতে বিভিন্ন পয়েন্টে ফেলে রাখে, উদ্দেশ্য মোট কতটি ওয়ালেট ঐ সব সিটি থেকে একেবারে অক্ষত অবস্থায় নির্ধারিত ঠিকানা অনুযায়ী ফেরত দেয়া হয় কিংবা রিটার্ন আসে।মোট ১৯২ টি ক্যাশ ওয়ালেট রিডার্স ডাইজেস্ট এর সার্ভে টিম ফেলে রাখে। যে সব সিটিতে সেই সব ওয়ালেট তারা রাস্তায়, মার্কেটে, শপিংমলে ইত্যাদি স্থানে ফেলে রাখে তাদের মধ্যে রয়েছিলো মোম্বাই, নিউইয়র্ক, লন্ডন, পর্তুগাল, সুইজারল্যান্ড সহ ১৬টি দেশে।

 

মজার ব্যাপার হলো, ফিনল্যান্ড থেকে ফেলে রাখা ১২টি ওয়ালেটের মধ্যে ১১ টি, মোম্বাই থেকে ১২ টির মধ্যে ৯টি, নিউইয়র্ক ১২ টির মধ্যে ৮টি, মস্কো থেকে ৭টি, লন্ডন থেকে ৫টি, ব্রাজিল থেকে ৪টি, আর্মসষ্টারডাম থেকে ৭টি, জার্মানি থেকে ৬টি জুরিখ থেকে ৪টি, মাদ্রিদ থেকে ২টি, লিসবন, পর্তুগাল থেকে ১টি ওয়ালেট ফেরত আসে মূল্যবান জিনিষ সমৃদ্ধ ক্যাশ ওয়ালেটগুলো।

রিডার্স ডাইজেস্ট এর সার্ভে দেখা যাচ্ছে সব চাইতে নেগেটিভ রেসপন্স পর্তুগাল থেকে এসেছে । সেখানে ফেলে রাখা ১২টি ওয়ালেটের মধ্যে মাত্র ১টি ওয়ালেট মালিকের কাছে ফেরত আসে।

রিসার্চের এই ফলাফলের পূর্ণ বিবরণ আগামী অক্টোবর সংখ্যায় প্রকাশিত হবে বলে জানা গেছে।

নতুন (তরুণ-তরুণী) মা-বাবা কেমন করে ভোরের ঘুমে কাটান:

সেন্ট পিটার্সবার্গ, রাশিয়ার ফটোগ্রাফার মিস জানা রোমানভা তার ইয়ং বন্ধু-বান্ধবীদের নতুন পারিবারিক জীবন ও প্র্যাগনেন্সীর সময় কেমন করে দুজন কাপল নিরাপদ, নির্বিঘ্ন, হাসি-খুশী, উত্তেজনা, সংকট, সম্ভাবনা নিয়ে চলমান জীবনের প্রতিটি মুহূর্ত এবং বিশেষকরে ঘুমের মতো অবচেতন মুহূর্তের ঠিক কেমন করে জীবন চলে, সেই সব মুহূর্তের ছবি নিয়ে তার প্রজেক্ট ওয়েটিং। এই ইন্টারেস্টিং ও ব্যতিক্রমধর্মী এক নিবিড় মুহূর্তের প্রজেক্ট নিয়ে ২৯ বছর বয়সী জানা টানা দুই বছর ব্যাপী তার পরিচিত এবং ক্লোজ বন্ধুদের পারিবারিক স্লিপিং প্যাটার্ন এবং ঠিক প্র্যাগন্যান্সী শুরু থেকে ৪০ সপ্তাহ পর্যন্ত তাদের ভোরের সময়ের ঘুমের মুহূর্ত নিয়ে ৪০টি পরিবারের ৪০টি ছবি নিয়ে তার ওয়েটিং প্রজেক্ট এখন বিশ্ব মিডিয়ায় আলোড়ন তুলেছে।

 

মিস জানার জন্ম ১৯৮৪ সালে, তিনি জার্নালিজমের উপর সেন্ট পিটার্সবার্গ ইউনিভার্সিটি থেকে ডিগ্রী নিয়েছেন।২০১১ সালে তিনি ইউএসএ থেকে ফটোগ্রাফির উপর পিডিএন পুরস্কার লাভ করেন।২০১১ সাল থেকে সেন্ট পিটার্সবার্গ ইউনিভার্সিটিতে ফটো-জার্ণালিজমের উপর পড়ানো শুরু করেন।

ফান এন্ড পলিটিক্স সচরাচর একসাথে হয়না, ব্যতিক্রমধর্মী লন্ডনে ফান এন্ড পলিটিক্স:

ব্রাইটনে লেবার পার্টির কনফারেন্স বক্তব্যের শেষে লেবার দলীয় পাওয়ার কাপল এড বলস এবং ইউভেট কোপার সহ অন্য নেতারা দলীয় সঙ্গী-সাথীদের নিয়ে ড্যান্স ফ্লোরে হৈ-হুল্লোড় আর ফুর্তিতে মেতে উঠেন, যার নেতৃত্বে ছিলেন লেবার দলীয় স্বনামখ্যাত এমপি কীথ ভাজ। সাধারণত: এরকম ফান এবং পলিটিক্স কখনো কোথাও একসাথে চলেনা বা চলতে দেয়া হয়না।

জনগণ রাজনীতিবিদদের এরকম আনন্দ-উল্লাস ঠিক সেরকম গ্রহণও করেনা। সেটা বিশের সব দেশেই সমানভাবেই মোটামুটি প্রযোজ্য। কিন্তু কীথ ভাজ সহ লেবার দলীয় সাংসদ আর নেতারা পার্টি কনফারেন্সের পর পরই ড্যান্স ফ্লোরে সাংবাদিক ও মিডিয়ার সম্মুখে এরকম আনন্দ ও রাজনীতি- এক ব্যতিক্রমধর্মী সূচনা করলেন।

মহিলাদের জন্য নতুন সেলুলাইট ম্যাসেজ:

ইটালি থেকে ব্রিটেনে সদ্য এসেছে নারীদের জন্য নতুন কার্যকরী এক ম্যাসেজ প্রোডাক্ট, যা স্কিনের সাথে সরাসরি কন্টাক্ট করে উঞ্চ ও আদ্র রেখে স্বাস্থ্য ও ফ্যাশন সচেতন নারীদের জন্য অত্যন্ত ফলদায়ক হিসেবে ব্যাখ্যা করেছেন কমিশনড রিসার্চ। কমিশন্ড বলছে, মাত্র তিন সপ্তাহে রুক্ষ, কষকষে, ক্র্যাক ত্বককে সিগনিফিক্যান্টলী মোলায়েম, সতেজ এবং মোহিনীয় কমনীয়তায় নিয়ে আসবে। ব্রিটেনের শপ ও বিউটি শপগুলোতে পাওয়া যাবে, দাম ২৫ পাউন্ড ।

 

চন্দ্রের বয়স নিয়ে বিজ্ঞানীদের নতুন তথ্য:

ওয়াশিংটন ভিত্তিক কার্নেগী ইনস্টিটিউশন ফর সাইন্স এর বিজ্ঞানীরা তাদের নতুন রিসার্চের মাধ্যমে চাদের বয়স আগের স্টাডির ক্ষেত্রে অনেক কম হিসেবে জানতে পেরেছেন।আগে যেখানে বলা হতো ৪.৫৬ বিলিয়ন ইয়ার ওল্ড, সেখানে এই বিজ্ঞানীরা চাদের বয়স ৪.৪ এবং ৪.৫ বিলিয়ন বছর পুরনো বলে স্টাডিতে পেয়েছেন। অর্থাৎ আগের চেয়ে অনেক ইয়ংগার আমাদের এই চাঁদ মামার বয়স।

 

আইফোন ফাইভ-সি এবার শরীরের নিপলস থেকে টাচ-কোডঃ

আধুনিক প্রযুক্তি কতো যে রঙ বাহারি খবর বাজারে এনে হৈ চৈ ফেলে দিবে, তার কোন ইয়ত্তা নেই। আইফোন মোবাইল বাজারের প্রথম আসার পর পরই মানুষের জীবন ধারার নিত্য সঙ্গী এই মোবাইল ডিভাইস একের পর চমক আর বাহারি সংবাদ বাজারের প্রযুক্তির হাওয়া গরম করে রাখছে। সর্বশেষ ভার্সন আইফোন ফাইভ-সি বাজারে আসার আগেই সারা বিশ্বের সরবরাহকারীদের দোকানে দীর্ঘ লাইন দেখেই এর জনপ্রিয়তা সম্পর্কে আচ করা যায়। হালের সংবাদ হলো, আইফোন ফাইভ-সি মানুষের শরীরের নিপলস টাচের

মাধ্যমে আনলক, সেন্সর কন্ট্রোল, ডিভাইস টাচ সচল সবই করা যাবে বলে মিডিয়ায় খবরের শিরোনাম হয়েছে। আইফোন শরীরের নিপলস টাচের ছবি সহ বিজ্ঞাপন বাজারে ছেড়েছে, সর্বত্র এখন আইফোন ফাইভ-সি ক্রেজ।

মার্টিন লুথার কিং এর হাতের লেখা নোট নিলামে:

আমেরিকার কৃষাঙ্গ নেতা মার্টিন লুথার কিং বহু পুরনো হাতের লেখা নোট তার সেক্রেটারির মাধ্যমে বর্তমানে নিলামে উঠেছে, যার মূল্য ধরা হয়েছে ১৩০ হাজার ডলার। মাত্র চার বছর আগে মার্টিন লুথার কিং এর এই হাতে লেখা নোট আবিষ্কৃত হয়। ডালাসে এটা নিলামে উঠবে বলে বলা হচ্ছে।

 

(ডেইলি মেইল, জার্নাল, রিডার্স ডাইজেস্ট অবলম্বনে রচিত। ছবি কৃতিত্ব- সংশ্লিষ্ট পত্রিকার)।

Salim932@googlemail.com
24th Sept. 2013. London

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!