Home » লন্ডন নিউজ » বিটিএর সাধারণ সভায় বাংলা ভাষা রক্ষায় ও চালু রাখার উদ্যোগ গ্রহণের আহবান(ভিডিও)

বিটিএর সাধারণ সভায় বাংলা ভাষা রক্ষায় ও চালু রাখার উদ্যোগ গ্রহণের আহবান(ভিডিও)

215

সৈয়দ শাহ সেলিম আহমেদ

গত ৫ই মার্চ শনিবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ওসবর্ন ষ্ট্রীটের এক রেস্তোরায় ব্রিটিশ বাংলাদেশী টিচার্স এসোসিয়েশনের এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে লন্ডনের বিভিন্ন স্কুল ও বাংলা স্কুলের শিক্ষক, শিক্ষিকাবৃন্দ সহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিটিএর সিনিয়র ভাইস চেয়ারম্যান আবু হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন বিটিএর সাধারণ সম্পাদক সিরাজুল বাসিত চৌধুরী। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কাজ শুরু হয় এবং তেলাওয়াত করেন হাফিজ হাসান আহমেদ।

 

সাধারণ সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন বিটিএর সাবেক সাধারণ সম্পাদক মাহবুব হোসেন। এতে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটসের সাবেক মেয়র ও কমিউনিটি নেতা গোলাম মর্তুজা, কমিউনিটি নেতা ও কাউন্সিলর ও সাবেক মেয়র আব্দুল আজিজ সরদার, সাবেক মেয়র, স্পিকার ও কাউন্সিলর মতিনুজ্জামান, সাংবাদিক, কলামিষ্ট ও কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, কলোডন বাংলাদেশী প্যারেন্টস এসোসিয়েশনের চেয়ারম্যান আসাবুর রহমান।

IMG-20160305-WA0044সাধারণ সভায় বক্তা ও আমন্ত্রিত অতিথিবৃন্দ টাওয়ার হ্যামলেটস বারায় বিভিন্ন স্কুলে বাংলা ভাষার ভবিষ্যৎ, টাওয়ার হ্যামলেটস- এ বাংলা স্কুলে গ্র্যান্ট কর্তন ও বর্তমান বাংলা শেখার অবস্থা সহ সাম্প্রতিক সময়ে বিভিন্ন স্কুলে অফস্টেডের ইন্সপেকশন সহ আগামীর রিপোর্ট নিয়ে আলোচনা করার পাশাপাশি উপস্থিত শিক্ষক শিক্ষিকাবৃন্দ নিজেদের স্কুল ও ক্লাসে অফস্টেডের ভিজিট ও পরিদর্শন ইত্যাদি নিয়ে অভিজ্ঞতা শেয়ার করেন।

 

সভায় সকল বক্তাই বাংলা ভাষা চর্চায় আরো উদ্যোগী ও ঐক্যবদ্ধ প্রয়াসের আহবান জানানো হয়।

IMG-20160305-WA0047সভায় সর্বসম্মতিক্রমে টাওয়ার হ্যামলেটস বারার নির্বাহী মেয়র জন বিগসের সাথে আবারো বিটিএর আনুষ্ঠানিক বৈঠকের মাধ্যমে সর্বশেষ অবস্থান জানানোর ও তুলে ধরার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

সাধারণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিটিএর সাবেক ভাইস প্রেসিডেন্ট মঞ্জুর রাজা চৌধুরী, সাবেক ভাইস প্রেসিডেন্ট আফজান হোসেন সিদ্দিক মিয়া, সাবেক ভাইস প্রেসিডেন্ট লুতফুর রহমান ও মাজেদ বিশ্বাস, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সাবেক ট্রেজারার মোহাম্মদ শাহনুর আহমেদ খান, প্যারেন্টস গভর্ণর IMG-20160305-WA0048ঝরণা চৌধুরী, বিটিএর যুগ্ম সাধারণ সম্পাদক শাফি আহমেদ, বিটিএর ট্রেজারার মিসবাহ কামাল, শিক্ষক আব্দুস সালাম চৌধুরী, সৈয়দ রকিব উদ্দিন আহমেদ, হাসনা রহমান, সৈয়দ আশরাফ আলী, মো মাসুদ আহমেদ, সাজেদা ইয়াসমিন কিবরিয়া, সুফিয়া-আফিফা রহমান, বিটিএর কালচারাল সেক্রেটারি এডভোকেট মুজিবুল হক মণি,বেঙ্গলি ইন্টারন্যাশনালের চেয়ারম্যান আনহারুজ্জামান চৌধুরী,কমিউনিটি এক্টিভিষ্ট ও শিক্ষক ডঃ রোয়াব উদ্দিন প্রমুখ।

 

সভা শেষে উপস্থিত সকলকে বিটিএর পক্ষ থেকে ডিনারে আপ্যায়িত করা হয়।

 

ভিডিও লিংক-

 

salim932@googlemail.com

06th March 2016, London

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!