Home » লন্ডন নিউজ » অক্সফোর্ড ষ্ট্রীটে আধ ঘন্টা রিক্সা যাত্রা- ৬০০ পাউন্ড দাবি, বাক বিতন্ডা(ভিডিও)

অক্সফোর্ড ষ্ট্রীটে আধ ঘন্টা রিক্সা যাত্রা- ৬০০ পাউন্ড দাবি, বাক বিতন্ডা(ভিডিও)

132

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ লন্ডনে সেলফ্রিজ এর অক্সফোর্ড ষ্ট্রীটে আধ ঘন্টার রিক্সা চড়ার ভাড়া বাবত ড্রাইভার আরোহীদের কাছে ৬০০ পাউন্ড চার্জ করলে বাক বিতন্ডা শুরু হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে এই সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর থেকে লন্ডনে তোলপাড় শুরু হয়ে যায়।

 

সেন্ট্রাল লন্ডনের সেলফ্রিজের ব্যস্ত অভিজাত অক্সফোর্ড ষ্ট্রীটের মাত্র ৩০ মিনিটের রাস্তা রিক্সায় চড়ার জন্য ৬০০ পাউন্ড ড্রাইভার চার্জ করেন। প্রতি মিনিটে ২০ পাউন্ড । এ নিয়ে যাত্রী ও ড্রাইভারের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে পাশ দিয়ে যাওয়া পথচারি ফিল্মিং করলে ড্রাইভার বাধা প্রদান করেন।

 

ডাচ যাত্রী পর্যটক ড্রাইভারকে এটা অবৈধ ও বেআইনি বলার পরেও ড্রাইভার বার বার বলতে থাকেন, এটা এগ্রিম্যান্ট ৬০০ পাউন্ড রাইড। ঘটনাস্থলে পুলিশ আসেন। পুলিশের সাথে ড্রাইভারকে তর্ক করতে দেখা যায়। পুলিশ তাকে বুঝিয়ে বলার পরেও সে তার দাবীতে অটল থাকলে অবশেষে আইনের কড়াকড়ি আরোপের কথা বলায় দফারফা হয়।

 

এ ব্যাপারে লন্ডন মেয়র এই সংবাদ শুনে স্তম্ভিত হয়ে বলেন, তারা চাচ্ছেন পেডিক্যাবকে নিয়মের মধ্যে নিয়ে আসতে। সেজন্যে তিনি আবেদন করবেন।

ওয়েস্ট মিনিস্টার কাউন্সিলের কাউন্সিলর ম্যালভিন ক্যাপলান এই ভিডিওকে শকিং আখ্যায়িত করে বেআইনি কাজকে নিয়মের মধ্যে নিয়ে আসার তাগিদ দিয়েছেন।

 

এর আগেও অক্সফোর্ড ষ্ট্রীটে এই পেডিক্যাব ড্রাইভারদের সাথে যাত্রী ও পর্যটকদের ভাড়া নিয়ে তর্কা তর্কি করার সংবাদ প্রকাশিত হয়েছে ডেইলি মেইল ও ইভনিং ষ্ট্যান্ডার্ডে।

 নিউজ/লন্ডন/পেডিক্যাব/সেলিম/ডিসেম্বর/২০১৫

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!