Home » লন্ডন নিউজ » আলোকিত জীবনঃ ইসালে সওয়াব নিয়ে …(ভিডিও)

আলোকিত জীবনঃ ইসালে সওয়াব নিয়ে …(ভিডিও)

245

সৈয়দ শাহ সেলিম আহমেদ– নারী এশিয়ান ম্যাগাজিনের কোরআন ও হাদীসের আলোকে মানবজীবনের চলমান ঘটনাবলী ও সমস্যা সংকুল জীবনের ইসলামী হুকুম আহকামের ব্যাখ্যা সম্বলিত অনুষ্ঠান- আলোকিত জীবনের পঞ্চম অনুষ্ঠান। এ অনুষ্ঠান প্রতি মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হয় ( এবং নারী এশিয়ান টিভি যখন পূর্ণদমে সম্প্রচারে আসবে, তখনি এই অনুষ্ঠান নারী টিভিতে স্থানান্তরিত হয়ে যাবে)।অনুষ্ঠানটির উপস্থাপনায় আছেন লেখক, আলেমে দ্বীন, রেডিও-টেলিভিশন প্রেজেন্টার মাওলানা আব্দুল কুদ্দুছ।

 

আজকের অতিথি প্রখ্যাত আলেমে দ্বীন,  দারুল হাদীস লতিফিয়া, লন্ডনের মোহাদ্দিস মাওলানা মুফতি মোহাম্মদ আশরাফুর রহমান। আজকের বিষয় ইসালে সওয়াব নিয়ে- মুফতি আশরাফুর রহমান কোরআন ও হাদীসের আলোকে সেই সব সমসাময়িক প্রশ্নের জবাব দিয়েছেন।

মাওলানা মোঃ আব্দুল কুদ্দুছ

মাওলানা মোঃ আব্দুল কুদ্দুছ ১৯৮৭ সালে দারল ক্কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্টের অধীনে ছাদিস ১৯৯৪ সালে ইছামতি আলিয়া মাদ্রাসা থেকে কামিল, ১৯৯৭ সালে ইমাম প্রশিক্ষণ কোর্স ও ১৯৯৭ সালে সিলেট এম সি কলেজ থেকে ডিগ্রি কৃতিত্বের সাথে করেন।

তিনি বহু সামাজিক ও ইসলামিক অর্গেনাইজেশনের সাথেও জড়িত। ব্রিটেনে একজন প্রাইভেট টিচার হিসেবে কর্মরত। এছাড়াও লন্ডন থেকে প্রচারিত একমাত্র বাংলা রেডিও বেতার বাংলা ১৫০৩ এবং চ্যানেল আই ইউরোপের একজন নিয়মিত প্রেজেন্টার।জকিগঞ্জ ওয়েল ফেয়ার অর্গেনাইজেশন ইউকের কোষাধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করছেন।

মাওলানা মুফতি আশরাফুর রহমানঃ

দারুল হাদীস লতিফিয়ার মোহাদ্দিস ছাড়াও তিনি ফুলতলী আলিয়া মাদ্রাসা বাংলাদেশের সাবেক অধ্যাপক ছিলেন। তিনি বাংলা টিভির মাসআলা মাসাইল এর ভাষ্যকার।

শিক্ষাজীবনে ১৯৯৪ সালে সিলেট আলিয়া মাদ্রাসা থেকে মাওলানা আশরাফুর রহমান প্রথম শ্রেণীতে কামিল পাশ করেন। ১৯৯৬ সালে ইসলামিয়া আলিয়া মাদারা কুমিল্লা থেকে ফিক্কহ পাশ করেন। ২০০০ সালে ঢাকা আলীয়া মাদ্রাসা থেকে কামিল তাকাসিস প্রথম শ্রেণীতে উত্তীর্ণ, এমসি কলেজ থেকে ১৯৯৯ সালে ইসলামিক স্টাডিজ নিয়ে এম,এ, সনদ লাভ করেন।

আপনার যেকোন প্রশ্নের জন্য ইমেইল করুনঃ salim932@googlemail.com প্রশ্নের কিংবা মতামতের সাথে আপনার নাম, ঠিকানা ও যোগাযোগ নম্বর সহ ইমেইল করতে পারেন। আপনার প্রশ্নের উত্তর আগামী অনুষ্ঠানে উপস্থাপক উনার আগামী অনুষ্ঠানের অতিথির মাধ্যমে দেয়ার চেষ্ঠা করবেন।

অনুষ্ঠানটি শুনতে ক্লিক করুন-

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!