Home » লন্ডন নিউজ » সেক্স কিংবা এক রাত্রি থাকতে হলেও পুলিশকে ২৪ ঘন্টা আগে নোটিশ দিতে হবে

সেক্স কিংবা এক রাত্রি থাকতে হলেও পুলিশকে ২৪ ঘন্টা আগে নোটিশ দিতে হবে

258

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ যে কোন নারী কিংবা কোন নারীর সাথে এক রাত্রি যাপন অথবা কারো সাথে যৌন সম্পর্ক করতে হলে পুলিশকে ২৪ ঘন্টা বা এক দিন আগে জানাতে হবে- এমন আদেশ জারি করা হয়েছে ব্রিটেনের ইয়র্কের এক ব্যক্তির উপর। এরকম আদেশকে সেক্সুয়াল রিস্ক অর্ডার বলা হয়।

ইয়র্ক প্রেস এর সংবাদে বলা হয়েছে, এমন ব্যক্তি, যে এখনো সেক্সুয়াল অফেন্স সংঘটিত হয়নি, অথচ পাবলিক বা নারীর জন্য কিংবা চিলড্রেনদের জন্য খুবই বিপজ্জনক মনে করা হচ্ছে- এমন ব্যক্তিকে সেক্সুয়াল রিস্ক অর্ডার করা হয়েছে।

ইয়র্কের এই ব্যক্তিকে অবশ্যই পুলিশের সাথে যোগাযোগ করে অনুমতি বা জানাতে হবে একদিন আগে থেকেই যে সে একজনের সাথে (নির্দিষ্ট) সেক্সুয়াল রিলেশনশীপ করতে যাচ্ছে, সেটা একবারের জন্য হলেও।

কোর্ট সাধারণতঃ সেক্সুয়াল রিস্ক অর্ডার দিয়ে থাকেন, যদি অনুমিত হয় অথবা ঐ ব্যক্তি  সেক্সুয়াল অফেন্স করেছে বা কার্য সম্পাদনের জন্য বিপদ জনক কিংবা পাবলিক, চিলড্রেন এমনকি এডাল্টদের জন্যও খুবই রিস্কি এমন জনের উপর এই অর্ডার দিয়ে থাকেন আদালত।

এই অর্ডারে একজন এমন ক্রাইম না করা সত্যেও বিপদজনক হওয়াতে  এই অর্ডার বাস্তবায়ন করা হয়।

এই পূর্ণ সেক্সুয়াল রিস্ক অর্ডার এর ফলে একজন ব্যক্তি কমপক্ষে দুই বছর অথবা আইন ভঙ্গের দায়ে পাচ বছর পর্যন্ত কারাদন্ড ভোগ করতে পারেন- এতে তিনি এই অপরাধ করেন বা না করেন।

ইয়র্ক প্রেসের রিপোর্টে আরো বলা হয়েছে, এই ব্যক্তি ইন্টারনেট, পর্নো সাইট, মোবাইল ফোন কল, সামাজিক ওয়েব সাইট, ম্যাসেজ বিনিময় ইত্যাদি করার আগে অবশ্যই পুলিশকে আগে ভাগে সব জানাতে হবে।

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!