Home » লন্ডন নিউজ » ব্রিটিশ মুসলমানদের উপর আক্রমন বৃদ্ধি পেয়েছে- ইসলামিক হিউম্যান রাইটস কমিশন(ভিডিও)

ব্রিটিশ মুসলমানদের উপর আক্রমন বৃদ্ধি পেয়েছে- ইসলামিক হিউম্যান রাইটস কমিশন(ভিডিও)

174

ব্রিটেনের মুসলমানদের উপর শারীরিক ও মৌখিক আক্রমন আগের তুলনায় অনেকাংশেই বৃদ্ধি পেয়েছে। গবেষণায় পাওয়া গেছে, প্রায় ৬০ ভাগ আক্রমন বৃদ্ধি পেয়েছে- মুসলমানদের উপর এবং রাজনৈতিকভাবে রঙ সিগন্যালের কারণেই এমন অবস্থা বলেও প্রাপ্ত তথ্যে জানানো হয়েছে। আজ ইসলামিক হিউম্যান রাইটস কমিশনের এক গবেষণায় এমন তথ্য প্রকাশিত হয়েছে।

 

“এনভায়রনম্যান্ট অব হেইট- দ্য নিউ নরমাল ফর মুসলিম ইন দ্য ইউকে” নামক এই রিপোর্টে ইসলামোফোবিয়া আর রাজনৈতিক রঙ সিগন্যালকে এজন্য দায়ী করা হয়েছে। এমনকি সম্প্রতি সংঘটিত বাসের মধ্যে নারীদের দ্বারা মুসলিম নারীদের সাথে আক্রমণাত্মক গালিগালাজকেও রিপোর্টে উল্লেখিত হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, ইংল্যান্ড এবং ওয়েলসে গত বছর সর্বমোট ৫২,৫২৮টি হেইট ক্রাইম রেকর্ড করা হয়েছে, যা এর আগের বছরের তুলনায় প্রায় ১৮ পার্সেন্ট বৃদ্ধি পেয়েছে। আর এর মধ্যে ৩,২৫৪টি ঘটনা রিলিজিয়াস- যা এর আগের বছরের তুলনায় ৪৩ পার্সেন্ট বেশী বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

 

muslims-38ক্রিস্টিয়ানদের সাথে তুলনামূলকভাবে ইংল্যান্ড এবং ওয়েলসে হেইট ক্রাইম জনিত তথ্য তুলয়ে ধরা হয়েছে রিপোর্টে, যাতে দেখানো হয়েছে, ক্রিস্টিয়ানদের তুলনায় মুসলমানদের উপর হেইট ক্রাইম ০.৮ পার্সেন্ট, পক্ষান্তরে ক্রিস্টানদের সাথে মাত্র ০.০১ পার্সেন্ট সংঘটিত হয়েছে।

 

ইসলামিক হিউম্যান রাইটস কমিশন ১,৭৪২ জনের উপর রিসার্চ পরিচালনা করেই যে তথ্য পেয়েছে তাতে তারা বলছে, এটা বড় উদ্বেগের বিষয়। তারা সরকারের বর্ণবাদী স্ট্রাকচারাল আন্ডারস্ট্যান্ডিং যাতে পুরোদমে করা হয় সেজন্যে রিকমেন্ডেশন করেছেন।

 

এই রিপোর্টটির পুরো অংশ আগামী ১৭ নভেম্বর জনসমক্ষের জন্য প্রকাশ করা হবে বলে ইসলামিক হিউম্যান রাইটস কমিশন জানিয়েছে।

 

 

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!