Home » লন্ডন নিউজ » জেরেমি করবিন ট্র্যাম্পকে নিজ এলাকার মসজিদ পরিদর্শনের আহবান জানালেন

জেরেমি করবিন ট্র্যাম্পকে নিজ এলাকার মসজিদ পরিদর্শনের আহবান জানালেন

155

ব্রিটেনের লেবার দলের নেতা জেরেমি করবিন মার্কিন যুক্তরাষ্ট্রের ডেমোক্রেট প্রেসিডেন্সিয়াল নির্বাচনের প্রার্থী প্রতিদ্বন্ধিতার দৌড়ে থাকাডোনাল্ড ট্র্যাম্পকে নিজ সংসদীয় আসন সফরের আমন্ত্রন জানানোর সাথে সাথে মসজিদ সফরের আহবান জানিয়েছেন। বিবিসি টেলিভিশনের অ্যান্ড্রো মার শোতে বক্তব্য দেয়ার সময় জেরেমি করবিন এমন আহবান জানান।

জেরেমি করবিনকে প্রশ্ন করা হয়েছিলো– ডোনাল্ড ট্র্যাম্পকে তিনি ব্রিটেনে আসা বন্ধ করার পক্ষ পাতিত্ব করেন কিনা বা নিষিদ্ধ চান কিনা- জবাবে করবিন এমন আহবান জানিয়ে বলেন, আমাকে এমন প্রশ্ন আগেও করা হয়েছিলো। আমি তাকে আহবান জানাই ব্রিটেনে এসে মুসলিম মসজিদ সফর করে যান। করবিন আরো বলেন, আমার স্ত্রী মেক্সিকান। ট্র্যাম্পের সমস্যা মেক্সিকানদের সাথে, মুসলমানদের সাথে। আমার সংসদীয় আসন মেক্সিকান, মুসলমান সহ বিভিন্ন ধর্ম বর্ণের তথা মাল্টিকালচারাল আসন। আমার আসনের মসজিদ সফরের আহবান জানাই।

এংকরের প্রশ্ন ট্র্যাম্প কি তাতে রাজী হবেন- এমন প্রশ্নের জবাবে করবিন বলেন আমার সন্দেহ।

ইতোমধ্যে অনলাইনে ট্র্যাম্পকে ব্রিটেনে আসা নিষিদ্ধ করার জন্য ৫৭০,০০০ সিগনেচার সংগৃহীত হয়েছে। করবিন ট্র্যাম্পকে নিষিদ্ধ সমর্থন না করে বলেন, ট্র্যাম্পকে ব্রিটেনে মুসলমানদের মসজিদ সফর করা উচিৎ।  তিনি বলেন, তাকে ব্রিটেনে আসতে দেয়া উচিৎ। শুধু তাই নয় করবিন বলেন, তার উচিত লেস্টার, নিউক্যাসল, বার্মিংহাম এই সব সিটিতে যাওয়া- যেখানে মুসলমান অধ্যুষিত জনগণ বহুজাতীয় সমাজে সুন্দর সহাবস্থানের মধ্যে বাস করেন। তাকে তাদের মসজিদ সমূহে যাওয়া উচিৎ। এতে তার হয়তো আরো নানান জ্ঞান লাভ হবে- যা আপনি হয়তো জানেন না।

উল্লেখ্য সোমবার পার্লামেন্টে বিতর্ক হবে ডোনাল্ড ট্র্যাম্পকে ব্রিটেনে আসা নিয়ে।

নারী/নিউজ/ব্রিটেন/ডোনাল্ড/জেরেমি করবিন/সৈয়দ শাহ সেলিম আহমেদ/লন্ডন/জানুয়ারি/২০১৬

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!