Home » Featured » টিউশন ফি, গ্র্যান্ট ইস্যু আর ফ্রি এডুকেশনের র‍্যালিতে লন্ডনে ছাত্র পুলিশ ব্যাপক সংঘর্ষ, ৭ জন গ্রেপ্তার(ভিডিও)

টিউশন ফি, গ্র্যান্ট ইস্যু আর ফ্রি এডুকেশনের র‍্যালিতে লন্ডনে ছাত্র পুলিশ ব্যাপক সংঘর্ষ, ৭ জন গ্রেপ্তার(ভিডিও)

180

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ আজ লন্ডনে ওয়েস্ট মিনিস্টার হেড কোয়ার্টারে হাজার হাজার ছাত্র ছাত্রীদের  এক র‍্যালি অনুষ্ঠিত হয়। এতে লেবার দলীয় শ্যাডো চ্যান্সেলর জন ম্যাকডোনেল বক্তৃতা করেন। ছাত্র ছাত্রীরা ব্যাপক হারে র‍্যালিতে অংশ গ্রহণ করেন- ২০১০ সালের প্রটেস্টের পর ছাত্র ছাত্রীদের দ্বারা এটাই বৃহত্তম সমাবেশ। অতিরিক্ত টিউশন ফি বাতিল, গ্র্যান্ট কর্তনের প্রতিবাদ আর ইংল্যান্ড- ওয়েলসে ফ্রি এডুকেশনের দাবীতে এই সমাবেশ ও বিক্ষোভ আয়োজন করেন ক্যাম্পেইন এগিনেস্ট ফিস এন্ড কাটস নামের ছাত্র ছাত্রীদের গ্রুপ।

student protest.jpg1র‍্যালির আগে কনজারভেটিভ হেড কয়ার্টারের সামনে সমাবেশের সময়ে ম্যাকডনেল বলেন, সরকার ছাত্র ছাত্রীদের সাথে বিশ্বাস ঘাতকতা করেছে। তিনি ফ্রি এডুকেশন ক্যাম্পেইনের সাথে সহানুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

student protest.jpg2বৃস্টি উপেক্ষা করে হাজার হাজার ছাত্র ছাত্রী কনজারভেটিভ হেড কোয়ার্টার থেকে হোয়াইট হল ঘুরে ডিপার্টম্যান্ট অব বিজনেস ইনোভেশন এন্ড স্কিলের সামনে পর্যন্ত যায়- সেখানে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হওয়ার কর্মসূচী ছিলো। এমতাবস্থায় বিক্ষোভকারীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ছড়িয়ে পরে।

এসময় পুলিশ ৭জনকে গ্রেপ্তার করে। বিকেল ৫ঃ২৫ এর দিকে মেট্রপলিটন পুলিশ এক বিবৃতিতে স্টুডেন্টদের প্রটেস্ট থেকে ৭ জনকে গ্রেপ্তারের সত্যতা মিলেছে। এতে আরো বলা হয়েছে, বিকেল ৩ঃ১০ এর দিকে একটি ছোট গ্রুপ পেইন্ট নিক্ষেপ করা ছাড়াও বিআইএস এর দিকে যাত্রা শুরু করলে পুলিশ তাদের বাধা প্রদান করে। এসময় ছোট একতি গ্রুপ পুলিশের প্রতি স্মোকবোম নিক্ষেপ করে। পুলিশ এসময় ভিক্টোরিয়া স্ট্রিট থেকে জংশন ড্যাকর স্ট্রীট পর্যন্ত কর্ডন দিয়ে রাখে এবং অফিসাররা ৭জনকে পাবলিক অফেন্স অর্ডারে এরেস্ট করেন।

student protest.jpg4নারী/নিউজ/স্টুডেন্ট প্রটেস্ট/সেলিম/২০১৫ 

 

 

 

 

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!