Home » Featured » নির্বাহী মেয়র জন বিগসের মিট দ্য প্রেস- ১০০দিনের কাজের ফিরিস্তি(ভিডিও)

নির্বাহী মেয়র জন বিগসের মিট দ্য প্রেস- ১০০দিনের কাজের ফিরিস্তি(ভিডিও)

207
বৃহস্পতিবার টাওয়ার হ্যামলেটস বারার নির্বাহী মেয়র জন বিগস ম্যালব্যারী প্যালেস স্পিকার পার্লারে স্থানীয় সাংবাদিকদের নিজের মেয়র হওয়ার ১০০দিন পূর্ণ হওয়ার কাজের ও আগামীর কর্মগুলোর বর্ণনা দিলেন। একই সাথে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নেরও জবাব দেন।
জন বিগস বলেন, হাউজিং একটা বিরাট সমস্যা এবং এখনকার বারার লোকজন হাউজিং সংকটে আছেন, তাদের জন্য ডিসেন্ট হাউজিং এবং বর্তমানের বাড়ীর উচ্চ মূল্যের বিপরীতে নিম্ন আয়ের পরিবার যাতে কষ্টের মধ্যে যারা আছেন, তারা যাতে ফোর্সের কারণে বের হয়ে না যেতে হয়-সেটাও দেখা। বারাতে যাতে চাকুরীর সুযোগ সকলে নিতে পারেন সেই ব্যবস্থা করা, রিচ মিক্স এর লিগ্যাল ডিসপুট এবং হ্যানরি ম্যুর স্কাল্পচার ইষ্ট এন্ডে ফিরিয়ে আনা ইত্যাদির কথাও তুলে ধরেন।
IMG_8379এ ছাড়াও  মেয়র নির্বাচনে জয়ী হওয়ার পর বৃহত পরিসরের অফিস ছেড়ে ছোট অফিস এবং শোফার চালিত গাড়ি পরিত্যাগ করে ওয়াকিং ডিস্ট্যান্স অফিসে পায়ে হেটে অফিস করার প্রচলন চালুর কথাও লিখিত বক্তব্যে তুলে ধরেন।

মেয়র জন বিগসের বক্তব্যের পর পরই চ্যানেল এস এর সিনিয়র রিপোর্টার তানভীর আহমেদ ও জনজীবনের ডাইরেক্টর মনির উদ্দিন মনিরের প্রশ্নের মাধ্যমে মেয়র প্রশ্নোত্তর পর্বে চলে যান। এ সময় তিনি  একে একে সকল প্রশ্নের জবাব দেন।

 

বৈশাখী মেলা সহ ব্রিক লেন নিয়েও  বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ইতিবাচক সকল দিকই খুজে দেখার চেষ্টা অব্যাহত থাকবে।

 

IMG_7734সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক তাইছির মাহমুদ ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মোস্তাক বাবুল টাওয়ার হ্যামলেটস কাউন্সিল কর্তৃক বাংলা মিডিয়ায় এড সরবরাহের মাধ্যমে সহায়তার কোন পরিকল্পনা এবং আশ্বাসের কথা জানতে চাইলে মেয়র বলেন, অফিসে মাত্র তিন মাস সময় হয়েছে। তবে এ বিষয়ে কাউন্সিলের রেকর্ডে বিস্তারিত তথ্য নিবেন। এ সময় সম্পূরক প্রশ্নে তাইছির মাহমুদ বলেন, বিগত কয়েক বছরের মধ্যে সাপ্তাহিক দেশ একটিও এড টাওয়ার হ্যামলেটস কাউন্সিল থেকে পাননি। এটা চালু করা জরুরী। মোস্তাক বাবুল বলেন, এড ডিস্ট্রিবিউশন সকলের জন্য সমান হওয়াও উচিত বলে মেয়রের দৃষ্টি আকর্ষন করেন। জনজীবনের মনিরুজ্জামান রিচ মিক্স নিয়ে প্রশ্নেরও সর্বশেষ অবস্থান সহ ব্যাখ্যা দেন জন বিগস ।

এটিএন বাংলার আঃ কাদেরের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন ওয়েব সাইট নতুন কন্ট্রাক্ট এর ভিত্তিতে সম্পন্ন হওয়ার পথে এবং তার অফিসকে এ বিষয়ে   আপ টু দ্য ডেটেড এর ব্যাপারে বলবেন।
সিরিয়ান রিফিউজি নিয়েও মেয়র তার বক্তব্য তুলে ধরেন এবং রিফিউজিদের বারায় স্বাগত জানান ও আরো কাজ করার আহবান করেন। স্থানীয় হাউজিং, জবস, স্কুল, মিডিয়া এড সহ অন্যান্য প্রসঙ্গে জনবিগস এর সাথে সাংবাদিকদের ব্রিফ করে বক্তব্য রাখেন কাউন্সিলর সিরাজুল ইসলাম।

 

দর্পন ম্যাগাজিনের সম্পাদক রহমত আলী,জনজীবনের ডাইরেক্টর মনিরউদ্দিন মনির, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইছির মাহমুদ, এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মোস্তাক আলী বাবুল,এটিএন বাংলার  আঃ কাদের , টাওয়ার হ্যামলেটস লেবার দলীয় মিডিয়া এডভাইজর সৈয়দ মনসুর উদ্দিন,  বাংলা টিভির এসিস্ট্যান্ট নিউজ এডিটর সারোয়ার হোসেন, চ্যানেল এস এর আব্দুল হান্নান মৃধা,বেতার বাংলার নিউজ এডিটর সৈয়দ শাহ সেলিম আহমেদ, চ্যানেল আই এর রাশিদ আহমেদ, লন্ডন বাংলার ফটোগ্রাফার আবুল কালাম, টিবিএন২৪, চ্যানেল আই এর সিনিয়র রিপোর্টার,  ওয়ার্ফ রিপোর্টার , নারী এশিয়ান ম্যাগাজিন, মেয়রের পলিটিক্যাল এডভাইজর সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

SHARE

Facebook
Twitter
Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!