Home » Featured » আর্টিকল ৫০ উইল বি ট্রিগার বিফর নেক্সট ইলেকশনঃ কনজারভেটিভ চেয়ারম্যান( ভিডিও )

আর্টিকল ৫০ উইল বি ট্রিগার বিফর নেক্সট ইলেকশনঃ কনজারভেটিভ চেয়ারম্যান( ভিডিও )

সৈয়দ শাহ সেলিম আহমেদঃ

Mcloughlin

 

 

 

 

 

 

 

 

 

 

কনজারভেটিভ পার্টি চেয়ারম্যান প্যাট্রিক ম্যাক লাফলিন  দৃঢ়তার সাথে বলেছেন, লিসবন চুক্তির  আর্টিকল ৫০ প্রয়োগ করা হবে আগামী সাধারণ নির্বাচনের পূর্বে। তিনি আজ বিবিসির অ্যান্ড্রো মার শোতে সাক্ষাতকার দেয়ার সময় জোর দিয়ে এই কথা বলেন। টোরি চেয়ারম্যানের এমন জবাবের প্রেক্ষিতে অ্যান্ড্রো মার আবারো জোর দিয়ে বলেন, ডেফিনিটলি, তখন ম্যাক লাফলিন বলেন অবশ্যই সাধারণ নির্বাচনের আগে ট্রিগার করা হবে।

 

 

ম্যাক লাফলিন  আরো বলেন, প্রাইম মিনিস্টার টেরেজা মে বলেছেন, ব্রেক্সিট মিনস ব্রেক্সিট। সুতরাং ব্রেক্সিট হবেই।তবে তিনি আর্লি সাধারণ নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দিয়ে বলেন, ব্রিটেন প্রতিদিন  নির্বাচনের সুযোগ নেই।নির্ধারিত সময়ে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

 

সেই সাথে টোরি চেয়ারম্যান আরো বলেন,  প্রাইম মিনিস্টার বর্তমানে নেগোসিয়েশন শুরু  করে দিয়েছেন। গণভোটের রেজাল্ট ব্রেক্সিটের পক্ষে। সুতরাং আমি এটা পরিষ্কারভাবে বলতে চাই, যদিও গণভোটের রেজাল্ট বাধ্যবাধকতা নয়, তথাপি গনভোটের রেজাল্ট মানতে  পার্লামেন্টের জন্য বাধ্যবাধকতা রয়েছে। টেকনিক্যালি এটা নয়, কিন্তু আমি বলছি এটা বাধ্যবাধকতা মূলক।

 

 

তিনি আরো বলেন, ট্যুরিজম হলো খুবই গুরুত্বপূর্ণ ইন্ডাস্ট্রি। গনোভোটে  ব্রেক্সিটের পক্ষে- এর মানেই নয় যে ইমিগ্রেশনের কারণে জনগন রায় দিয়েছে। এর অনেকগুলো কারণ রয়েছে। ব্রেক্সিটের অজুহাতে আমাদের বর্ডার কন্ট্রোলের মাধ্যমে ট্যুরিজম ক্ষতিগ্রস্থ করা যাবেনা।

 

 

এর আগে হাইকোর্টে  সিনিয়র আইনজীবী জেসন  কোপেল কিউসি জানিয়েছিলেন,  সরকার এ বছর লিসবন চুক্তির আর্টিকল ৫০ এ ট্রিগার করার ইচ্ছা নাই। কিন্তু   আরেকজন সিনিয়র আইনজীবী  ব্যারিস্টার চার্লস ষ্ট্রীটেন  মতামত দিয়েছিলেন, সরকার সম্ভবতঃ এর আগেই আর্টিকল ৫০ ইনভক করবে।

 

 

২৪ জুলাই ২০১৬-লন্ডন ।

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!