Home » কলাম » সুরঞ্জিত বাবুর নয়া চমক মুসলমানদের পাঁচ ওয়াক্ত আর হাসিনার ছয় ওয়াক্ত নামায

সুরঞ্জিত বাবুর নয়া চমক মুসলমানদের পাঁচ ওয়াক্ত আর হাসিনার ছয় ওয়াক্ত নামায

আওয়ামীলীগ এবং তাদের নেতা-নেত্রীরা একের পর এক চমক আর ভেল্কী দেখাতেই সিদ্ধ হস্ত। আওয়ামীলীগের সম্ভাবনাময় তরুণ প্রজন্মের প্রতিনিধি সজীব ওয়াজেদ জয়ের নয়া নয়া চমক আর ক্যারিশমার সাথে পাল্লা দিয়ে বহু ঘটন-অঘটন পটীয়সী সুরঞ্জিত দাদা এবার নতুন এবং অবিশ্বাস্য এক চমক নিয়ে জনতার সামনে হাজির হয়েছেন।

দিরাইয়ের শাল্লায় সুরঞ্জিত দাদা তার নির্বাচনী এলাকায় বক্তব্য রাখতে গিয়ে বড় রসিক আর মধু মিশিয়ে বলেছেন, সকল মুসলমানেরা পড়েন পাঁচ ওয়াক্ত নামায আর তার নেত্রী শেখ হাসিনার জন্য ছয় ওয়াক্ত নামায। সুরঞ্জিত বাবুর এই বিশ্ব রেকর্ডের নয়া চমক বক্তব্যের পর পরই হাসিনা তার জনসভায় বলেছেন, আওয়ামীলীগই ইসলামের বড় সেবক।

অনলাইন দৈনিক সিলেট ডট কম এবং দিরাইয়ের প্রত্যন্ত অঞ্চল থেকে এককালীন জাসদ আর বর্তমানের জাতীয় পার্টির নেতা সুজাত চৌধুরী নিশ্চিত করেছেন, সুরঞ্জিত দাদা তার চমকদার বক্তব্যের ব্যাখ্যাও দিয়েছেন, যেমন করে আওয়ামীলীগের ছাত্রলীগ আর স্বেচ্ছাসেবকলীগ নানা কুকর্ম আর হত্যা-তাণ্ডবের পর সাফাই গেয়ে বিবৃতি দেয়। দাদা বাবু বলেছেন, মুসলমানদের জন্য পাঁচ ওয়াক্ত ফরজ নামায, হাসিনার জন্য ইসলামের সেবক হিসেবে ছয় ওয়াক্ত ফরজ, যেমন তাহাজ্জুদের নামায-হাসিনা তাহাজ্জুদের নামায ফরজ হিসেবে পড়েন।

দাদাগো, অনেক ভেল্কী আপনি দেখালেন এই বাংলায়। এবার ক্ষান্ত হও দাদারে। কারণ আওয়ামীলীগের বারোটা বাজানোর জন্য বিরোধীদলের দরকার পড়েনা। আপনি, কামরুল, হানিফ, হাসানুল হক ইনু, আর সবেধন নীলমণি ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগই যথেষ্ট।

লক্ষ্মী-দাদা, মাত্র কিছুদিন আগে, রেলের থলের বিড়াল বের করতে গিয়ে আপনার এপিএসের গাড়ীতে পুলিশ বস্তা ভর্তি টাকার কালো বিড়াল যেমন করে বের হলো, আর আপনি পদত্যাগ করে ক্ষান্ত হলেন, তারপরেও দপ্তর বিহীন মন্ত্রীর আজব এক পদ নিয়ে পতাকা লাগিয়ে এই বাংলার কালো বিড়াল তাড়িয়ে বেড়াচ্ছেন, তা দেখে আপনার বিদ্যার অধিষ্ঠাত্রী দেবী মা সরস্বতী আর আপনার কালী মাও লজ্জায় মুখ লুকায়। লজ্জা শুধু পাননা আপনি।

দাদাগো, এই দু-চারদিন আগেও খালেদা জিয়ার নরসিংদীর জনসভার আগে ভাগেই আপনি অভিযোগ দায়েরের বক্তব্য দিয়ে মাথায় হাত দিয়ে ভূগোল করার যে নজির স্থাপন করলেন, তার রেশ যেতে না যেতেই আবারো সিলেটের সুনামগঞ্জের নিজ এলাকায় ইসলামের শাশ্বত ও চিরন্তন বিধান, যা কেয়ামত অবধি মুসলমানদের জন্য ফরজ, যার আর কোন পরিবর্তন, পরিমার্জন, সংযোজন, বিয়োজন হবেনা-এমন চিরন্তন আক্কিদার প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আপনি বললেন, হাসিনার জন্য ছয় ওয়াক্ত ফরজ। হায় হায় দাদা, আর কতো চমক দেখাবেন। এবার ক্ষান্ত দে মা, ধরণি তবে শান্ত হয়।

প্রত্যেক মুসলমান নর-নারী, সে সাধারণ ছিন্ন মূল আর বাদশা, রাজা, আলেম যেই হউক তার জন্য পাঁচ ওয়াক্ত নামায ফরজ।এখানে আর কোন ভিন্ন মত নেই। কোন সিয়া-সিত্তা নেই। আপনার হাসিনার জন্যও পাঁচ ওয়াক্ত ফরজ। এখন হাসিনা যদি তাহাজ্জুদ পড়ে থাকেন, সেটা ভালো, আল্লাহ পাক উনাকে তার রিওয়ার্ড দেবেন। তাহাজ্জুদ হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নত মোতাবেক নফল এবাদত। এটা কেউ করলে সোয়াব হবে, না করলে গুনাহ হবেনা। এর জন্য কাউকে কোন জবাব দিহিও আল্লাহর দরবারে করা লাগবেনা, যেমন করে ফরজ নামাযের জন্য করা লাগবে। আর নফল এবাদত কখনোই ফরজের তুল্য হতে পারেনা বা এই নফল এবাদতকে ফরজের সাথে মিলিয়ে ছয় ওয়াক্ত নামায করলে বরং নতুন যোগ করার অপরাধে তিনি বিদআতের মতো গুনাহের কাজ করবেন।

দাদারে, চমকের পর চমক দেখিয়ে আওয়ামীলীগের যেমন বারোটা বাজাচ্ছো, একই সাথে মুসলমানদের আক্কিদা ও বিশ্বাস নিয়ে তাচ্ছিল্য প্রদর্শন করে মুসলমানদের ঈমানী জজবাকে জাগিয়ে তুলে হেফাজতের ধুঁয়া ও শক্তি আবারো বাংলাদেশে জাগিয়ে তুলে আপনি বাংলাদেশ নামক এই রাষ্ট্রের কার হয়ে কাজ করছেন- জাতি জানতে চায় ? কেননা, ভেল্কী আর চমকে চমকে অনেক হয়েছে, এবার সময় হয়েছে জবাব দেবার ? বাংলাদেশ এবার জবাব দেবে দাদাগো- নিশ্চিত থাকো।

Salim932@googlemail.com
২১শে সেপ্টেম্বর ২০১৩ .

Link সেন বাবুর বক্তব্যের নিউজের লিংক http://www.dainiksylhet.com/details/newsdetails/748#.Uj2wyoYjJtw

Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!