Home » লন্ডন নিউজ » ব্রিটেনে প্রথম বাঙালি অ্যাপস `লিগ্যাল ট্যাক্সিস অ্যাপস` এর যাত্রা শুরু

ব্রিটেনে প্রথম বাঙালি অ্যাপস `লিগ্যাল ট্যাক্সিস অ্যাপস` এর যাত্রা শুরু

293

লন্ডনঃ ব্রিটেনের খোদ লন্ডন সিটিতে ১০,০০০ হাজারের উপরে মিনিক্যাব ড্রাইভার্স কর্মরত। সারা ব্রিটেনে এর সংখ্যা ৯০,০০০ হাজার ছাড়িয়ে যাবে সন্দেহ নাই।মিনিক্যাব ড্রাইভার্সরা এখন বিশ্বব্যাপী পরিচিত অ্যাপস উবার ব্যবহার করে থাকেন। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে মানুষের জীবন জীবিকা এখন প্রযুক্তি নির্ভর। দ্রুততম সময়ে দ্রুততম উত্তম এবং নির্ভরযোগ্য আর সেই সাথে সহজেই যে সেবা এখন মানুষের দোরগোড়ায় পরিচিত সেটা হচ্ছে উবার অ্যাপস। উবারের সাথে তালমিলিয়ে বাঙালি মিনিক্যাব ড্রাইভার অপারেটর ক্যানারিওয়ার্ফ ট্যাক্সির কর্ণধার আখতার হোসেন IMG-20160228-WA0096কয়সর ড্রাইভার্স, অপারেটর, প্যাসেঞ্জারদের সুবিধার্থে প্রযুক্তি নির্ভর বাঙালি মালিকাধীন প্রথম নতুন এই অ্যাপস বাজারে নিয়ে এসেছেন। ইতোমধ্যেই এই এপস নিয়ে ক্যানারি ওয়ার্ফ ট্যাক্সিস কার্যক্রমের মাধ্যমে প্যাসেঞ্জারদের সেবা দিয়ে যাচ্ছে। শীগ্রই এই অ্যাপসের আনুষ্ঠানিক লঞ্চিং মেইন ষ্ট্রীম ক্যাম্পেইনরদের সহযোগিতায় হতে যাচ্ছে। এই লক্ষে এই এপসের পরিচিতি মূলক এক অনুষ্ঠানের আয়োজন করা হয় স্থানীয় ওয়াটার লিলি হলে।

IMG-20160228-WA0093লন্ডন বাংলা টিভির প্রেজেন্টার আলাউর রহমান খান শাহীনের পরিচালনায় এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমিউনিটি নেতা ও বিবিএমডির ট্রাস্টি আতাউর রহমান। নতুন এই অ্যাপসের প্রয়োজনীয়তা ও বাঙালি মালিকাধীন এই প্রযুক্তির উত্তরোত্তর সাফল্য ও প্রসার কামনা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন বেতার বাংলা ১৫০৩ নিউজ এডিটর সৈয়দ শাহ সেলিম আহমেদ।IMG-20160228-WA0098অ্যাপস ও মিনিক্যাব ড্রাইভার্সদের পক্ষে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন লিগ্যাল ট্যাক্সিস এপসের এডভাইজর, বিবিএমডির ফাউন্ডার, বিশিষ্ট ব্যবসায়ী জনাব সাদেক আহমেদ।

IMG-20160228-WA0100অনুষ্ঠানে এপস প্রতিষ্ঠার সূচনা, অপেরেটিং, ইনস্টলেশন এবং কেন এর প্রয়োজনীয়তা, সুবিধা ও সহজলভ্যতা ইত্যাদি নিয়ে বিস্তারিত বক্তব্য ও ডেমো উপস্থাপন করেন এর প্রতিষ্ঠাতা কর্ণধার আখতার হোসেন কয়সর।এ সময় তিনি উপস্থিত দর্শক, আমন্ত্রিত অতিথি ও মিনিক্যাব ড্রাইভারদের বিভিন্ন প্রশ্নের সাবলীল জবাবও দেন।

IMG_20160228_234752সভা শেষে লিগ্যাল ট্যাক্সিস অ্যাপস এর পক্ষ থেকে সকলকে ডিনারে আপ্যায়িত করা হয়। কেউ যদি এই এপস নিয়ে বিস্তারিত জানতে, বিজনেস কিংবা নতুন ইনভেস্টম্যান্টের জন্য কয়সরের সাথে যোগাযোগ করারও আহবান জানানো হয়।

২৮ ফেব্রুয়ারি ২০১৬।

SHARE

Facebook
Twitter
Please follow and like us:

Add a Comment

Your email address will not be published.

Follow by Email
YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
error: Content is protected !!